দেবিদ্বার উপজেলার শুভপুরে কুড়িয়ে পাওয়া ৪০ দিনের শিশু আবদুল্লাহকে প্রশাসনের মাধ্যমে দত্তক নিলেন নিঃসন্তান এক দম্পত্তি। রোববার দেবিদ্বার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সদস্য সচিব থেকে আনুষ্ঠানিক ভাবে শিশুকে বুঝে নেন ওই দম্পত্তি।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৬ অক্টোবর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার উপজেলার শুভপুর এলাকায় রাস্তার পাশে বাজারের ব্যাগ থেকে আনুমানিক ৪০দিন বয়সের একটি শিশুকে উদ্ধার করে স্থানীয়রা। উদ্ধারের পর শিশুটির পরিবারের খোঁজ খবর না পেলে তাকে বুকে তুলে নেন উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের খয়রাবাদ গ্রামের কাইয়ুম ও শিল্পী নামের এক নিঃসন্তান দম্পত্তি। ফুটফুটে ওই শিশুটির নাম দেন আবদুল্লাহ। গত ১০ দিন ধরে ওই দম্পত্তিই শিশুটিকে লালন পালন করে আসছে। তবে শিশুটিকে দত্তক নিতে এগিয়ে আসেন অনেকেই।

অবশেষে রোববার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিশু কল্যাণ বোর্ডের সভাপতি রাকিব হাসান এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব মোঃ আবু তাহের এর নিকট থেকে শিশুটিকে আনুষ্ঠানিক ভাবে বুঝে নেন লালন পালন করে আসা ওই নিঃসন্তান দম্পত্তিই।

শিশুটিকে হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী ও সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সফিকুল ইসলাম। দত্তক পাওয়া নিঃসন্তান গৃহিনী শিল্পী আক্তার বলেন, ‘আমি খুব খুশি হয়েছি। আনন্দের অনুভূতি বলে বোঝানো যাবেনা। উপজেলা প্রশাসনকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: