দেবিদ্বারে মাদকবিরোধী র‍্যালী ও সমাবেশ

দেবিদ্বার প্রতিনিধিঃ ‘‘পিতা-মাতার হাতধর মাদক ছেড়ে খেলতে চলো’ খেলায়ধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’’ এই শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে শানিবার বিকেলে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কুমিল্লার দেবিদ্বার এ বি এম গোলাম মোস্তফা ষ্টেডিয়ামে ‘মাদকের বিরুদ্ধে ফুটবল’ প্রতিযোগিতা ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন ১-০গোলে দেবিদ্বার একাদশকে হারিয়ে জয় লাভ করেছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা’র সভাপতিতে ও জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মানজুরুল ইসলাম এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোঃ সেলিম, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ও মহিলা আওয়ামিলীগের সভাপতি শিরিন সুলতানা, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক বাদল খন্দকার, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, গুনাইঘর দক্ষিন ইউপি চেয়ারম্যান এম এ হাকিম খান। এসময় উপস্থিত ছিলেন দেবি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সাধারন সম্পাদক ও বাফুফে রেফারী মোঃ ময়নায় হোসেন ভিপি, দেবিদ্বার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ফখরুল ইসলাম সাগর, কুমিল্লা ডট অনলাইন টিভির দেবিদ্বার প্রতিনিধি মোঃ নাছির প্রমূখ।
আলোচকররা বলেন যেই মুখে মা সেই মুখে মাদক নয়-আজকের এই ফুটবল খেলা শুধু একটি খেলা নয় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। মাদক বাল্যবিবাহ, জঙ্গিবাদসহ সামাজিক অপরাধগুলো আমাদের সমাজ ব্যবস্থাকে কুকড়ে খাচ্ছে। মাদক নামের ভয়াবহ ছোবলে যুব সমাজ আজ পথভ্রষ্ট এর কারণে পরিবার থেকে শুরু করে গোটা সমাজ ব্যবস্থা আজ হুমকির মুখে। এই ছোবল থেকে মুক্ত রাখতে একমাত্র ক্রীড়াই অগ্রণী ভূমিকা রাখতে পারে। আশা করছি এর সুফল উপজেলা সদরের গন্ডি ছাড়িয়ে প্রতিটি গ্রাম অঞ্চলেও নতুন আলোড়নের সৃষ্টি করবে।

উক্ত খেলায় মাঠ পরিচালনা করেন বাফুফের রেফারী মোঃ দেলোয়ার হোসেন এবং দুই ধারা ভাষ্যকার ছিলেন মোঃ রাশেদুল আল আমিন ও সানি। তাদের সু-মধুর কন্ঠে ধারা ভাষ্যের মধ্য দিয়ে দর্শককে সারাক্ষণ মাতিয়ে রাখেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ