এ আর আহমেদ হোসাইনঃ ‘সার্টিফিকেটে উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেই শিক্ষিত নয়, প্রকৃত গুনগত ও মানবিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। কারন সার্টিফিকেটে উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেই শিক্ষিত বলা যায়না, যদি না প্রকৃত মানবিক ও গুনগত শিক্ষায় নিজেকে শিক্ষিত করে গড়ে তুলতে পারে।’ মঙ্গলবার সকাল ১১টায় দেবীদ্বার ‘কয়লা রেস্তোরা’য় আয়োজিত ‘বন্ধন কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণাকালে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা শিক্ষা কর্মকর্তা গাজী মোঃ আনোয়ার হোসেন ওই বক্তব্য তুলে ধরেন।

‘বন্ধন কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র সভাপতি (অবঃ) প্রবীণ শিক্ষক আলহাজ¦ আব্দুল লতিফ’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা গাজী মোঃ আনোয়ার হোসেন, বিশেষ অতিথি সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, ‘বন্ধন কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র সধারন সম্পাদক মোঃ সফিকুল ইসলাম, বøাকষ্টোন স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ আলাউদ্দিন আল-আজাদ, মেরিট হোম ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ ও ‘বন্ধন কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র পরীক্ষা নিয়ন্ত্রক এ,কে,এম মোরশেদ আলম, মাওলানা মোঃ আতিকুর রহমান প্রমূখ।

৫২টি কিন্ডার গার্টেন স্কুল নিয়ে ২০১২ সালে প্রতিষ্ঠিত হয় ‘বন্ধন কিন্ডারগার্টেন এসোসিয়েশন’। ওই এসোসিয়েশন থেকে চলতি বছরে ১ হাজার ৩৮৪ জন নার্সারী থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী অংশগ্রহন করে। এতে ১৩৮ জন টেলেন্টপুলে, সাধারন গ্রেডে ৩৩৪ জন সহ ৪৭২ জন শিক্ষার্থী মেধাবৃত্তির তালিকাভূক্ত হন। উক্ত অনুষ্ঠানে প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠান প্রধান ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।