বিশ্বব্যপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (২৪ মার্চ) দেশে করোনাভাইরাসের সর্বশেষ প্রভাব নিয়ে একটি প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে। আজ দ্বিতীয়বারের মতো অনলাইনের মাধ্যমে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ৬ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাড়ালো ৩৯ জনে। এছাড়া একজন মারা যাওয়ায় মোট মৃত্যের সংখ্যা হল ৪। মৃত ব্যক্তির বয়স সত্তরোর্ধ্ব বলেও জানান হয় প্রেস বিফ্রিং এ।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো। বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজার ৬৯৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার ১৩ জন। বাংলাদেশে এ ভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ সরকারি হিসাব অনুযায়ী, সোমবার (২৩ মার্চ) পর্যন্ত দেশে ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছিল এবং এই প্রাণঘাতী ভাইরাসে মারা যাওয়া মানুষের সংখ্যা ছিল ৩ জন।