দেশ সেরা কুমিল্লার পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদকঃ ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে দেশের প্রতিটি সেক্টরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোচ্চ প্রয়োগ নিশ্চিতকরণে পৃষ্ঠপোষকতা করছে বর্তমান সরকার। দেশের নাগরিকদের সেবা প্রদানে বাংলাদেশ পুলিশের ভূমিকা অগ্রগণ্য।

পুলিশের ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, এ.কে.এম শহীদুল হক বিপিএম, পিপিএম এর বহুমুখী পদক্ষেপ বাস্তবায়নে কুমিল্লার পুলিশ সুপার, মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম অনন্য অবদান রেখে নাগরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ দেশের একমাত্র পুলিশ সুপার হিসেবে গত ০৯/১২/২০১৭ তারিখ তাকে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ পুরস্কার প্রদান করা হয়।

বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তাছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ভুটানের আই.সি.টি মন্ত্রী, সভাপতি বেসিস, মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি এবং আই,সি,টি মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

উল্লেখ্য পুলিশ সুপার কুমিল্লা মোঃ শাহ আবিদ হোসেনের সরাসরি তত্ত্বাবধানে পুলিশের ট্রেইনি রিক্রুট কন্সটেবল নিয়োগে স্বচ্ছতা নিশ্চিতকরণে দেশে সর্বপ্রথম সফটওয়্যার প্রযুক্তি ব্যবহার করা হয়। কুমিল্লা শহর এবং হাইওয়ের গুরুত্বপূর্ণ পয়েন্টে তার উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন করে অপরাধী সনাক্ত ও অপরাধ নিবারণে কার্যকর ভূমিকা রাখা হচ্ছে। নাগরিকদের সময়, অর্থ, ভোগান্তি লাঘব করতে অন লাইনে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদন প্রক্রিয়া চালুর পাইলট প্রজেক্ট হিসেবে তার নেতৃত্বে কুমিল্লা জেলা পুলিশ প্রশংসনীয় সফলতা অর্জন করে। ক্রিমিনাল ডাটা ম্যানেজমেন্ট সিস্টেম (সিডিএমএস) ও সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এর ব্যবহার, বিডি পুলিশ হেল্পলাইন এ্যাপসের মাধ্যমে নাগরিক সেবা প্রদানে পুলিশি কার্যক্রমে সারা দেশে কুমিল্লা জেলা পুলিশ প্রথম স্থান অর্জন করে। দেশের প্রথম জেলা হিসেবে ই-ট্রাফিকিং কার্যক্রমের অংশ হিসেবে POS Machine এর মাধ্যমে ট্রাফিক মামলার ফাইন গ্রহণ প্রক্রিয়া কুমিল্লায় সংযোজিত হয় এবং বাংলাদেশ পুলিশের সর্বশেষ সংযোজন ৯৯৯ সার্ভিস চালুর মাধ্যমে নাগরিক সেবা প্রদানে কুমিল্লা জেলা পুলিশ অদ্যাবধি শতভাগ সাফল্য অর্জন করে জনগনের দোরগোড়ায় পুলিশি সেবা প্রদানে গৌরবময় সাফল্য অর্জন করে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ