গোলাম কিবরিয়াঃ ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সাঃ) ও মুসলিমদের নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি গ্রুপে ধর্ম নিয়ে বাজে কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জয় দেব।

জানা যায়, ভয়েজ অব আমেরিকার একটি গ্রুপে মহানবী (সাঃ) কে অপমান করে খারাপ কথা বলেন অভিযুক্ত জয়দেব। গ্রুপের মন্তব্যের জায়গায় সারা বিশ্বের মুসলমানদের সন্ত্রাসে বিশ্বাসী বলে মন্তব্য করেন তিনি। আর এই মতবাদ হযরত মুহাম্মদ (সাঃ) থেকে চর্চা হয়ে আসছে।

এমন পোষ্টটি বিশ্ববিদ্যালয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাকে দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

>>আরো পড়ুনঃ  বশেমুরবিপ্রবি'র ভিসির অপসারণের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা গেছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলে। হিন্দু মুসলিম একসাথে চলে। আর এই ছেলে ধর্মকে অবমাননা করে সম্প্রীতি নষ্ট করতে চাচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তার বহিষ্কার দাবি করছি।

অভিযোগের বিষয়ে জানতে জয় দেবের মুঠোফোনে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা তাকে মারধর করেন। বর্তমানে তিনি কুমিল্লা শহরে অবস্থান করছেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি বিষয়টি মাত্র জানতে পেরেছি। ঘটনার খোঁজ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।