কুমিল্লার নাঙ্গলকোটে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ২০ মাস বয়সী নাদিয়া সুলতানা নামের এক শিশু রয়েছে। তার পরিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়। সে উপজেলার দৌলখাঁড় ইউপির বাতাবাড়িয়া গ্রামের পল্লী চিকিৎসক ফারুক (৪০)-এর মেয়ে। ওই পল্লী চিকিৎসক ও তার স্ত্রী মর্জিনা বেগম (২৫), বড় বোন ফারিয়া আক্তার (৭) করোনা আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

এ নিয়ে গত দুই দিনে ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা বিষয়ক কর্মকর্তা ডাক্তার দেব দাস দেব বলেন- উপজেলা র‌্যাপিড রেসপন্স টিম আক্রান্তদের নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করেন। এখন পর্যন্ত ৩শ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে ২শ ৭০ জনের রিপোর্ট আসে। এ নিয়ে পুরো উপজেলায় ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে । আক্রান্তদের মধ্যে অনেকে স্বাস্থ্য বিভাগের পরামর্ষ মেনে চলায় সুস্থ আছেন।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সংবাদ পেয়ে উপজেলা প্রশাসনের মাধ্যমে করোনা আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয় । পাশাপাশি তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে।