ফেনীর সোনাগাজী পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের মহিউদ্দিন সেলিমের পুত্র স্কুলছাত্র রিদোয়ান আহমেদ (১৫)। পিতার কাছ থেকে ৩০ হাজার টাকা আদায়ের জন্য নিজেই নিখোঁজ হয়ে অপহরণের নাটক সাজিয়েছেন বলে জানা গেছে।

প্রযুক্তির ব্যবহার করে সোনাগাজী মডেল থানা পুলিশ রিদোয়ানকে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে উদ্ধার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে এ অপহরণ নাটকের বিষয়টি সে স্বীকারউক্তি প্রদান করেছে।

পরিবার ও পুলিশ সূত্র জানিয়েছেন, গত ২৯ আগস্ট শনিবার বিকেলে পৌরসভার চরচান্দিয়া এলাকার বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় রিদোয়ান আহমেদ। নিখোঁজের পর গত ৫ সেপ্টেম্বর তার বাবা মহিউদ্দিন সেলিম সোনাগাজী মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। পরদিন অজ্ঞাত নম্বর থেকে মুঠোফোনে রিদোয়ানের বাবার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তিনি বিষয়টি তাৎক্ষণিক পুলিশকে অবগত করে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদে রিদোয়ান আহমেদ জানায় সে নিজেই বিভিন্ন লোকের মাধ্যমে তাহার বাবার নিকট ইতে টাকা আদায় করার জন্য অপহরণ হয়েছে বলে পরিবারের লোকজনের কাছে ফোন দেয়। তিনি আরো জানান, এবিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: