নিমসারে বাসের ধাক্কায় স্কুল ছাত্রী আহত॥ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

জে.এইচ বাবুঃ কুমিল্লার বুড়িচংয়ের নিমসার উচ্চ বিদ্যালয়ের মওয়া নামের দশম শ্রেণির এক ছাত্রী রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় গুরুতর আহত হয়েছে। প্রতিবাদে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এতে দূর্ভোগের মধ্যে পরে যাত্রীরা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলা মোকাম ইউনিয়নের কোরপাই কাজী বাড়ীর দুলাল মিয়া মেয়ে নিমসার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল মাওয়া আক্তার গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিদ্যালয় থেকে পরীক্ষা শেষে বাড়ী ফেরার জন্য বিদ্যালয়ের সামনে মহাসড়কের পাশে দাড়ায়।

এসময় ঢাকা থেকে চট্টগ্রাম গামী স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস ছাত্রটিকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন আহত ছাত্রীটিকে উদ্ধার করে ইস্টান মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে উন্নত চিকিৎসর জন্য ছাত্রীটিকে কুমিল্লা ট্রমা সেন্টারে পাঠায়। দুর্ঘটনায় ছাত্রীটির বাম হাত ও কাধের হাড় ভেঙ্গে যায়। দূর্ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পরলে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন বিদ্যালয়ের সামনের মহাসড়ক অবরোধ করে। এতে চট্টগ্রাম গামী ল্যানে যানজটের সৃষ্ঠি হয়। দুপুরের রোদ আর যানজটে যাত্রীদের দূভোগ চরম আকার ধারণ করে। ময়নামতি হাইওয়ে থানা পুলিশের একটি টিম আট ঘন্টা পরে ঘটনাস্থলে পৌছালেও যানজট নিরসনে কোন ভূমিকা রাখেনি। ময়নামতি হাইওয়ে থানা পুলিশের মোবাইল টিমের দায়িত্বে থাকা এস আই সিরাজের সাথে মোবাইল ফোনে সাংবাদিকরা যানজট নিরসনের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য যানালেও তিনি কোন ব্যবস্থা নেয়নি।

খবর পেয়ে বুড়িচং থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল হক, দেবপুর পুলিশ ফাঁড়ীর ইনচার্জ আবু ইউসুফ ফসিউজ্জামান, এস.আই শাহীন কাদির ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্ঠা চালায়। পরে স্টার লাইন বাস কর্তৃপক্ষ, মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি, বুড়িচং থানা পুলিশ, বিদ্যালয় কর্তৃপক্ষ হাসাপাতালে গিয়ে ছাত্রীটির পরিবারের সদস্যদের সাথে কথা বলে চিকিৎসাসহ সকল বিষয়ের সহযোগীতার আশ^াস দিলে এক ঘন্টা পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এ বিষয়ে নিমসার উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক আবুল হক জানান, ছাত্রীটি সাধারণ বিজ্ঞান পরীক্ষা শেষে বাড়ী ফেরার পথে বিদ্যালয়ের সামনে দূর্ঘটনার স্বীকার হয়। প্রতিবাদে অন্য শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে। বাস কর্তৃপক্ষ তাৎক্ষনিক চিকিৎসা বাবদ নগদ টাকা ও ছাত্রীটির পরবর্তী সকল খরচ বহন করবে আস্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ