নির্মিত হচ্ছে মনোহরগঞ্জ-লক্ষণপুর-বিপুলাসার সড়ক

আকবর হোসেনঃ কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় অভ্যন্তরীণ যোগাযোগ ক্ষেত্রে নতুন দিগন্ত সৃষ্টির লক্ষে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি পরিকল্পনা গ্রহণ করেছেন। তাঁর গৃহিত পরিকল্পনা অনুযায়ী নির্মিত হচ্ছে মনোহরগঞ্জ-লক্ষণপুর-বিপুলাসার নতুন সড়ক। এতে সড়ক যোগাযোগে মনোহরগঞ্জ উপজেলা নতুন নেটওয়ার্কের আওতায় আসবে। ফলে প্রতিটি গ্রাম থেকে পাকা সড়কে যে কোনো মূহুর্তে যে কোনো জায়গায় যাতায়াত করা যাবে অতি সহজে। এতে উপকৃত হবে উপজেলার ১১টি ইউনিয়নের ৩ লক্ষাধিক মানুষ।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আল আমিন সরদার জানান, জাতীয় সংসদ সদস্য মোঃ তাজুল ইসলামের পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী এ বছর উপজেলায় বহু নতুন রাস্তা নির্মাণ ও মেরামত কাজ চলছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি সড়ক হলো মনোহরগঞ্জ-লক্ষণপুর-বিপুলাসার নতুন সড়ক। সড়কটি সম্পূর্ণ নতুনভাবে করা হচ্ছে। মোট ২৪ ফিট সড়কের মধ্যে পাকাকরণ করা হবে ১৮ ফিট। ২০১৫-১৬ অর্থবছরে এ রাস্তাটির নির্মাণ কাজ শুরু হয়। প্রায় ৬.৪১ কিলোমিটার সড়কের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৯ কোটি ২৪ লক্ষ টাকা। মেসার্স মোহাম্মদ ইউনুছ এন্ড ব্রাদার্স ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি করছে। রাস্তার মধ্যে বড় একটি বক্স কালভার্ট ও ১২টি ইউড্রেন কালভার্ট নির্মাণ করা হয়েছে। রাস্তাটির কাজ প্রায় শেষ পর্যায়ে শুধু কার্পেটিং এর কাজটি বাকি রয়েছে। আগামী ৩০ জুন কাজটি শেষ হওয়ার কথা রয়েছে। আবহাওয়া ভালো থাকলে অতিশীঘ্রই কার্পেটিং এর কাজ শুরু হবে।

বিপুলাসার ইউপি চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান দুলাল জানান, এ রাস্তাটি হয়ে গেলে বিপুলাসার থেকে মানুষ সহজে উপজেলায় যেতে পারবে। রাস্তাটি দ্রুত কার্পেটিং করে দেওয়ার জন্য আমি ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করেছি। নতুন এ সড়কটি করে দেওয়ায় স্থানীয় এলাকাবাসী মোঃ তাজুল ইসলাম এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: