নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে কুবি’তে মানব বন্ধন

গোলাম কিবরিয়াঃ কুমিল্লা বিশ্ববিদ্যলয়ে (কুবি) ফেনির মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি’ হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানব বন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই মানব বন্ধন হয়।

উক্ত মানব বন্ধনে বিশ্ববিদ্যালয়ে ১১তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, ‘স্বাধীনতার এত বছর পরে যদি আমরা এখানে বিচারের দাবি নিয়ে দাড়াতে হয় তাহলে কি মূল্য এই স্বাধীনতার। দেশে মাদকদের যেভাবে ক্রসফায়ারে মারা হয়েছে তেমনি কয়েকজন দর্ষক ও হত্যাকারীকে ক্রসফায়ারে মারা হোক। তাহলে আর কেউ এমন অনৈতিক কাজ করতে সাহস পাবে না।

বিশ্ববিদ্যালয়ে ৭ম ব্যাচের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ বলেন, বাংলদেশের প্রত্যেকটা বাবা-মা তাদের মেয়েদের নিয়ে সঙ্কিত। আজ কোথাও আমাদের বোনেরা নিরাপদ নয়। বাড়িতে, রাস্তায়, শিক্ষা প্রতিষ্ঠান সব জায়গায় তাদেরকে যৌন হয়রানির স্বীকার হতে হয়। ধর্ষকের পরিচয় যেন হয় শুধুই ধর্ষকই।কোন অালেম কিংবা মাদ্রসার হুজুর যেন তাদের পরিচয় না হয়।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) সকালে রাফি আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চাঁর তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ