টেন স্পোর্টস ও সনি ইএসপিএন-এর হয়ে কাজ করেন পাকিস্তানি ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ নিয়মিত কলামও লেখেন তিনি। সেই জয়নাব আব্বাস এবার তার জুতার লোগো নিয়ে বিতর্কের মুখে পড়েছেন।

শুক্রবার (৭ জুন) সকালে একটি ভিডিও পোস্ট করা হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিসিয়াল ফেসবুক পেজ থেকে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিচ্ছেন পাকিস্তানেরই জনপ্রিয় সাংবাদিক জয়নাব আব্বাস। নীল রংয়ের জিন্সের সঙ্গে কালো রংয়ের জ্যাকেট পরিহিত অবস্থায় রয়েছেন জয়নাব। আর তার পায়ে সাদা রংয়ের জুতা।

ওই জুতার এক কোনায় দেখা যাচ্ছে, সবুজের মাঝে লাল রঙের একটা চিহ্ন। যা দেখে মনে হচ্ছে বাংলাদেশের পতাকা!

>>আরো পড়ুনঃ  যুবলীগ নেতাকে ডেকে নিয়ে গুলি করে মারল রোহিঙ্গা সন্ত্রাসীরা

এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা। কেউ কেউ বলছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই বাংলাদেশের পতাকা জুতায় রেখেছেন। তবে অনেক বাংলাদেশি সমর্থকই এর সমালোচনার বিপক্ষে। তাদের যুক্তি, বিখ্যাত ব্র্যান্ড গুচিও তাদের লোগোর পাশাপাশি এমন লাল-সবুজ রং ব্যবহার করে।

১৯২১ সালে পথচলা শুরু হয় ইতালিয়ান ব্র্যান্ড গুচির। ফ্যাশনেবল কাপড় ও চামড়ার পণ্যের জন্য গুচি বিশ্বসেরা একটি ফ্যাশন ব্র্যান্ডের নাম। এই ব্র্যান্ডের জুতা-বেল্ট-ব্যাগে দুই পাশে সবুজ ও মাঝখানে লাল বর্ডারের একটি চিহ্ন ব্যবহার করে। যা দেখতে অনেকটাই বাংলাদেশের পতাকার মতো।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ