প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দীর্ঘদিন যাবত দেশের বাইরে রয়েছেন এতে আমরা খুবই উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য (এমপি) হারুনুর রশীদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কি অবস্থায় আছেন এ ব্যাপারে আজ দেশ ও জাতি সম্পূর্ণ অন্ধকারে। তিনি লন্ডনে রাষ্ট্রীয় কোনো কাজে আছেন নাকি চিকিৎসার জন্য আছেন এটা নিয়ে বিভিন্ন মহল বিভিন্নভাবে বিভিন্ন প্রচার চালাচ্ছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায়ে থেকে দেশবাসীকে এ বিষয়ে অবহিত করা প্রয়োজন বলে মনে করেন বিএনপি নেতা।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, সারা দেশের মানুষ আজ উদ্বিগ্ন উনি (শেখ হাসিনা) যদি চিকিৎসার জন্য গিয়ে থাকেন সেজন্য দেশের মানুষ তার জন্য অবশ্যই প্রার্থণা করবে, দোয়া করবে। পাশাপাশি তাকে নিয়ে যে উদ্বেগের মধ্যে আছি, দুশ্চিন্তার মধ্যে আছি, তাই তার অবস্থা কি এটা জানা দরকার।

>>আরো পড়ুনঃ  বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব গ্রেফতার

‘দেশে এখন কর্তৃত্ববাদী শাসন চলছে এতে কোন সন্দেহ নাই। দেশে রাজনীতি করার মতো বিরোধী দলের কোন স্পেস নাই। বিরোধী রাজনৈতিক দলের সঠিকভাবে তাদের মতামত এবং কর্মকান্ড পরিচালনা করার মত কোন স্কোপ নাই।’

তিনি বলেন, আজকে দেশের কোন ক্ষেত্রে দুর্যোগ নাই। রাজধানীতে বিবাহ অনুষ্ঠানে পিতাকে হত্যা করা হয়েছে কিন্তু এটার কোন কার্যকর পদেক্ষেপ নেই। বাংলাদেশে বিচার ব্যবস্থাতে বিচারক আছে কিন্তু দেশে কোন ন্যায় বিচার নেই। দেশে আইন প্রয়োগকারী সংস্থা আছে, আইন প্রয়োগকারী সংস্থার যথেষ্ট ক্ষমতাও আছে কিন্তু সত্যিকারার্থে দেশে যারা সাধারণ মানুষ তারা আজ বিপদগ্রস্থ সর্বক্ষেত্রে।

তিনি আরও বলেন, কয়েক দিন আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল কর্মচারিদের ছুটি বাতিল করা হয়েছে। তাহলে স্বাস্থ্যমন্ত্রী সপরিবরে বিদেশে কি উদ্দেশ্যে গিয়েছেন? উনি হচ্ছেন এই বিভাগের সর্বোচ্চ ব্যক্তি। প্রধানমন্ত্রী আজকে দেশের বাহিরে থাকলেও স্বাস্থ্যমন্ত্রীর এই আপরাধের জন্য তাকে বরখাস্ত করা উচিত ছিলো। কোন অবস্থাতেই দেশের মানুষকে এই অবস্থায় রেখে কোন ধরণের অজুহাত দিয়ে উনি দেশের বাহিরে যেতে পারেন না। কেউ জানে না উনি কি কাজে বিদেশে গিয়েছেন। সত্যিকার অর্থে দেশে কোন রাজনীতি নাই। দেশে কোন জবাবদিহিতা নাই।

>>আরো পড়ুনঃ  নিজেদের পতাকা প্রদর্শন, স্বাধীনতার ইঙ্গিত দিল ভারতের ৫ রাজ্য!

বিএনপির এই সাংসদ বলেন, আজকে সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে গেছে আর সরকার বলছে গুজবে কান দেবেন না। আবার বলা হচ্ছে, যারা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তাহলে কি দেশে ডেঙ্গু বিস্তার লাভ করেনি? এই প্রথম দেশের সর্বত্র ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। সিটি করপোরেশনের কাজটা কি? ঢাকার দুটি সিটি করপোরেশন গত দুইমাস ধরে কি করল? টাই, কোর্ট ও প্যান্ট পরে বিভিন্ন আমলারা বিভিন্ন ব্যক্তিরা ঝাড়ু হাতে নিয়ে রাস্তায় নামছে। এটা কি তাদের কাজ? সিটি করপোরেশনের প্রধানতম কাজ হচ্ছে এই বর্ষা মৌসুমে ঢাকা সিটিকে পরিষ্কার রাখা। আজকে স্কুল কলেজ বন্ধ করে দিয়ে শিক্ষার্থীদের রাস্তায় নামানো হচ্ছে রাস্তাঘাট পরিস্কার করানোর জন্য।

>>আরো পড়ুনঃ  কোরআন পড়ে হাসপাতালে দিন কাটছে এটিএম শামসুজ্জামানের

তিনি বলেন, ‘কিছুদিন আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন ছিল উচ্চ আদালতে। দুই মাস পর উচ্চ আদালতে শুনানি দিয়েছে। শুনানি শেষ করেছে গত মঙ্গলবার আর রায় দিয়েছে বুধবার এতে দেশবাসীর প্রত্যাশা ছিল জামিন পাবেন খালেদা জিয়া। কোন অদৃশ্য ইঙ্গিতে তিনি জামিন পাননি?’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ