ঝিনাইদহ জেলার মহেশপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি করবেন উপজেলার মাইলবাড়ীয়া ঢাকাপাড়া গ্রামের মৃত আব্দুল হেকিম উদ্দীন শেখের ছেলে আবেদ আলী শেখ। আবেদ আলী শেখ পেশায় একজন কৃষক। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে এই কোরবানি দিচ্ছেন বলে জানান তিনি।

কৃষক আবেদ আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে কোরবানী দিবো বলে নিয়ত করেছি। আমি বাংলাদেশ আওয়ামী লীগকে ভালবাসি, জননেত্রী শেখ হাসিনাকে ভালবাসি।

তিনি আরও জানান, আমি ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনার দেওয়া ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্প থেকে ২০ হাজার টাকা ঋণ নেই, সেই টাকা থেকে ১৭ হাজার একশত টাকা দিয়ে একটি গাভী ক্রয় করি। আমি তখনই নিয়ত করেছিলাম গাভী থেকে যদি ৫ টি বাছুর হয় তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানী দিবো।

পরবর্তীতে গাভী গরুটি লালন পালন করতে থাকি এবং গাভী থেকে আজ পর্যন্ত ৫ টি বাছুর হয়েছে, এবং সেইগুলো থেকে আরো ৪ টি হয়েছে। বর্তমানে মোট ৯ টি গরু রয়েছে আমার। যার আনুমানিক বাজার মূল্য বর্তমান প্রায় ৬ লক্ষ টাকা।

স্থানীয় স্কুল শিক্ষক নজরুল ইসলাম জানান, এ কোরবানির ব্যাপারে এলাকায় খোঁজ নিয়েছি। তবে লোকজন তেমন কিছু জানে না।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, আবেদ আলী জন্মসূত্রেই আওয়ামী লীগ। তিনি এখনও কোনো পদপদবী নেননি। একজন সাধারণ কৃষক মাত্র। তবে তিনি প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি দেবেন এ বিষয়ে তারা কিছু জানেন না।