সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে দিল্লিতে মুসলিমদের ওপর হামলার প্রমাণ লোপাট করার জন্য খোদ পুলিশের সদস্যরাই রাস্তার সিসিটিভি ক্যামেরা ভেঙ্গে ফেলছে। বাইলাইন টাইমস অ্যান্ড ইনসাইড অ্যারাবিয়ার কলাম লেখক সিজে ওয়েরলেমান নামের এক সাংবাদিক ভিডিওটি টুইটারে শেয়ার করার পর সেটি ভাইরাল হয়। দিল্লিতে সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা দুই শতাধিক।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লি যে ব্যর্থ সে কথা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে জাতিসংঘ। জাতিসংঘের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, দিল্লিতে এতো মানুষের মৃত্যু দুর্ভাগ্যজনক। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণের আহবান জানিয়েছে সংস্থাটি।

গতকাল থেকে অশান্তি কিছুটা কমেছে। কিন্তু আতঙ্ক কাটেনি রাজধানীর। কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের পর থেকে কিছুটা হলেও নিয়ন্ত্রণে এসেছে উত্তর-পূর্ব দিল্লির পরিস্থিতি।

বৃহস্পতিবার আরও তিনজনের মৃত্যুর খবর এসেছে। সোমবার চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার নয়জনের মৃত্যু হয়েছে। বুধবার ১৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তিনজনের মৃত্যু হয়েছে।

মুসলিমদের প্রতি বৈষম্যমূলক বিজেপির সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে দিল্লিতে মুসলিমদের পাশাপাশি ধর্মনিরেপেক্ষ হিন্দুরাও বিক্ষোভে শামিল হয়েছিলেন। কিন্তু বেছে বেছে মুসলিমদের ওপরই হামলা করছে ওই আইনের পক্ষের উগ্র হিন্দুত্ববাদীরা।