সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে হাস্যরসের সৃষ্টি করলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কুমিল্লা-৫ আসনের সংসস্য আবদুল মতিন খসরু। তিনি বক্তৃতার এক পর্যায়ে সভাপতির চেয়ারে বসে থাকা ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়াকে উদ্দেশ্যে করে বলেন, একটা কথা বলে শেষ করতে চাই ম্যাডাম স্পিকার। এসময় ক্ষোভ প্রকাশ করে ডেপুটি স্পিকার বলেন, আই অ্যাম নট ম্যাডাম স্পিকার।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় শেষ বক্তা হিসেবে বক্তৃতাকালে এ ঘটনা ঘটে। পরে মতিন খসরু বলেন, ওহ সরি, আমি দেখি নাই। ডেপুটি স্পিকার বলেন, ‘আই অ্যাম সরি, আই অ্যাম রিয়েলি সরি, ইউ ক্যান নট স্পিক ইন দিস ওয়ে।’

এরপর তার নির্ধারিত সময় শেষ হয়ে গেলে ডেপুটি স্পিকার এক মিনিট সময় বাড়ালে মতিন খসরু বলেন, এক মিনিট মাত্র, আপনার লগে এই সম্পর্ক আমার। সুপ্রিম কোর্টে এক সঙ্গে ওকালতি করি আপনি স্পিকার সিট ছাড়ার পর মৃত্যুর আগ পর্যন্ত আমরা একসঙ্গে থাকবো। এরপর আবার মিসেস স্পিকার বলেন।

মতিন খসরু বলেন, সরি, সরি মিসেস স্পিকার স্যার বলে নিজেই হা হা করে হাসতে থাকেন। বলেন আমি দেখি নাই। পাশে বসে থাকা অন্য সদস্যরা তার বার বার এই মিসেস ম্যাডাম শব্দে হাসতে দেখা যায়।

সূত্রঃ পূর্বপশ্চিমবিডি

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: