ফরিদ আহমাদ মজুমদার এর পিএইচ.ডি ডিগ্রি অর্জন উপলক্ষে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ফরিদ আহমাদ মজুমদার এর পিএইচ.ডি ডিগ্রি অর্জন উপলক্ষে সংবর্ধনা আয়োজন করে বিভাগের শিক্ষার্থীরা।

“মাধ্যমিক স্বরের বিদ্যালয়সমূহে ইসলাম শিক্ষা পাঠদানের গুরুত্ব ; পরিপ্রেক্ষিত বাংলাদেশ।”
এই বিষয়ের উপর তিনি গবেষনা করেন।
তার গবেষনার তত্বাবধায়ক ছিলেন কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় এর আল কুরআন বিভাগের প্রফেসর ড. এম এয়াকুব আলী।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় কলা ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এ সংবর্ধনা সভায় বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ-উল-আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়।

বিভাগের শিক্ষার্থী মোছাদ্দেক কামাল এবং মহিউদ্দিন আকাশ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের প্রফেসর ড.মেহেদী হাসান, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক শাহ মোঃ মাছুম বিল্লাহ,
সহকারী অধ্যাপক ড.মোশাররফ হোসেন,
শরিফ মোহাম্মদ ইউনুস, আনোয়ারুল হক ভূঁইয়া, প্রভাষক শাহজাদী, জাকিয়া ফারজানা সহ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভাগের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা বলেন, ফরিদ আহমাদ মজুমদার এর পিএইচ.ডি ডিগ্রি অর্জনের মাধ্যমে ভিক্টোরিয়া কলেজে আরও একটি সোনালী পালক যুক্ত হলো।
আমি আশা করছি, তার এই অর্জন বিভাগ এবং কলেজের শিক্ষার্থীদের সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক বেশি অনুপ্রেরণা যোগাবে।

পিএইচ.ডি ডিগ্রি অর্জন উপলক্ষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে মোঃ ফরিদ আহমাদ মজুমদার বলেন, আমার এই অর্জন শুধু মাত্র আমার একার নয়, এই অর্জন পুরো ভিক্টোরিয়া কলেজ পরিবারের। তিনি সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ