ডেস্ক রিপোর্টঃ আজ ২৩ সেপ্টেম্বর। ২০০৪সালে এইদিনে মৃত্যুবরণ করেন বরুড়া আসনের সাবেক এমপি একে এম আবু তাহের। আজ মরহুমের ১৫তম মৃত্যুবার্ষিকী। তিনি বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়নের সোনাইমুড়ি গ্রামের হাজী ইমাম উদ্দিন পরিবারে আনুমানিক ১৯৩২ সালে জন্মগ্রহণ করেন।

তিনি ছিলেন একজন বাংলাদেশে শিল্পপতি, রাজনীতিবিদ ও সংসদ সদস্য। তিনি বাংলাদেশের প্রথম বেসকারী ব্যাংক ন্যাশনাল ব্যাংক লিমিটেড ব্যাংকের প্রতিষ্ঠাতা সদস্য, স্পন্সর ডিরেক্টর চেয়ারম্যান। তিনি একজন সমাজকর্মী ছিলেন।

১৯৯১ ও ১৯৯৬ (১৫ ফেব্রুয়ারি) ও ২০০১ সালে বিএনপি মনোনিত প্রার্থী হিসেবে তিনি কুমিল্লা-৮ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

মরহুম একে এম আবু তাহের দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণীজন রেখেগেছেন। মরহুমের সন্তান জাকারিয়া তাহের সুমন (সাবেক এমপি) ও আবু নাসের মোঃ ইয়াহিয়া শারমিন সফল পিতার হাত ধরে ব্যবসা, রাজনীতি ও সমাজসেবা সক্রিয়। একমাত্র মেয়ে আসমা তানিয়া তাহের- আমেরিকা প্রবাসী।

বরুড়া উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও বরুড়া পৌরসভা মেয়র জসীম উদ্দিন পাটোয়ারি বলেন, মরহুমের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনার আয়োজন করা হয়েছে। বরুড়ার জনগণ এমন একজন অভিভাবক হারিয়েছেন। যা কখনও পূরণ করা সম্ভব নয়। মরহুমের জন্য বরুড়ার সকল জনগণের কাছে দোয়া চাই।