ডেস্ক রিপোর্টঃ সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. আব্দুল মতিন খসরু বলেছেন যে শিক্ষকরা শিক্ষার্থীদেরকে শুধু লেখাপড়া শিক্ষা দেওয়ার পাশাপাশি শরীর সুস্থ্য রাখার কলাকৌশল শিক্ষা দিতে হবে। শিক্ষার্থীদের শরীর সুস্থ্য না থাকলে তাদের আগামী ভবিষ্যৎ ও লেখাপড়া অর্থহীন হবে। তাই সে দিকে লক্ষ্য রেখে শিক্ষকগন তার মেধা ও মনন দিয়ে শিক্ষার্থীদেরকে মানসম্মতভাবে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার আগামী নতুন বছরে শিক্ষার্থীরদকে বিনামূল্যে বইয়ের সঙ্গে ২ হাজার টাকাও শেখ হাসিনার উপহার হিসেবে প্রদান করা হবে। ইতিপূর্বে শিক্ষা খাতে কোন সরকার এ ধরনের পরিবর্তনের কোন ব্যবস্থা নেয় নি। শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করছে তা তিনি বাস্তবায়ন করবেন। শনিবার কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল দক্ষিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষ্যে এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে সাবেক উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপনের বাড়ীর প্রাঙ্গনে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের যুগ্ন সম্পাদক, বুড়িচং উপজেলা সাবেক চেয়ারম্যান ও বাকশীমূল দক্ষিণ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ সাজ্জাদ হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আ’লীগ নেতা মোঃ জয়নাল হোসেন শামীম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান, কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. মোঃ আবুল হাসেম খাঁন, ব্রাহ্মনপাড়া উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, সাবেক উপজেলা চেয়ারম্যান হাজী মোঃ জাহাঙ্গীর খাঁন চৌধুরী, উপজেলা প্রক্যেশলী অনুপ কুমার বড়–য়া, বাকশীমূল ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল করিম ঠিকাদার, সাবেক ইউপি চেয়ারম্যান হাজী মোঃ নুরুল ইসলাম আব্দুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান জামসেদুল আলম, পীরযাত্রাপুর ইউপি সাবেক চেয়ারম্যান হাজী আবু তাহের, ষোলনল ইউপি সাবেক চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল হাসেম মেম্বার, উপজেলা আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান।

আরো বক্তব্য রাখেন ইউপি আওয়ামীলীগের সেক্রেটারী হাজী মোঃ আব্দুর রশিদ, কালিকাপুর আব্দুল মতিন খসরু কলেজের অধ্যক্ষ মোঃ মফিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল জলিল, কামাল উদ্দিন, ইউপি যুবলীগের সভাপতি নজরুল ইসলাম আখন্দ, সেক্রেটারী আব্দুস সালাম, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান রাতুল, সৌদি প্রবাসি যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম হাসান আখন্দ।

আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা মাহাবুবুর রহমান ওয়ালটন, সাইফুল ইসলাম স্বপন, মোঃ সেফাউল করিম ভূইয়া, হাবীবুন নবী জামাল মেম্বার, লিটন রেজা মেম্বার, ফয়েজ আহমেদ মেম্বার, ফারুখ খাঁন মেম্বার, যুবলীগ নেতা মোঃ সেলিম হোসেন, গোলাম কিবরিয়া, উপজেলা ছাত্রলীগ নেতা আসিফ আকবর, রাজিব, ইউপি ছাত্রলীগের সভাপতি আল হেলাল, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজিব, পারভেজ বাবু প্রমুখ। এসময় উপজেলা ও স্থানীয় আ’লীগ অঙ্গসংগঠন এবং এলাকার বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু উক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন এবং বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।