বিরল রোগে অাক্রান্ত কুমিল্লার শিশু সিয়াম

মনোহরগঞ্জ প্রতিনিধিঃ বিরল রোগে অাক্রান্ত কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার অাটগড়া গ্রামের ৫ বছরের শিশু সিয়াম। সিয়ামের জন্মের ৮০ দিনের মাথায় তার শরীরে এ রোগ দেখা দেয়।

একই রোগে সিয়ামের বড় ভাই সায়মনও মারা গেছে বলে জানান তার বাবা জহির। কিন্তু অার্থিক অসচ্ছলতার কারণে ছেলের চিকিৎসা করাতে পারছেন না তিনি।

বাবা জহির বলেন, আমার দুই ছেলে ও এক মেয়ে। বড় ছেলে সায়মনও এ রোগেই মারা গেছে। এখন আবার সিয়াম একই রোগে আত্রান্ত।

তিনি বলেন, আমার কাছে আর এক পয়সাও নেই। গাড়ির সুপারভাইজার হিসেবে কাজ করে যা আয় হতো তা দিয়ে ছেলের চিকিৎসা করছি। ইতোমধ্যে ২ লাখ টাকা শেষ। এখন অার তাকে ডাক্তারের কাছে নিয়ে যাই না।

সিয়ামের মা নুরুন্নাহার বেগম বলেন, শরীরের অস্বাভাবিকতার কারণে স্থানীয়রা এড়িয়ে চলছে অামার ছেলেকে। অন্য শিশুরা ভয়ে তার কাছে ভিড়ে না।

তিনি আরও জানান, এ রোগের কারণে তার ছেলে কোথাও যেতে পারে না। বাইরে বের হয় না। কারণ, গ্রামবাসী সিয়ামকে দেখে ভয় পায়। তাকে উদ্দেশ্য করে অনেকেই আজেবাজে কথা বলে।

তিনি বলেন, আমার ছেলেকে বাঁচাতে সরকারের কাছে আকুল আবেদন জানাই। সরকার গুরুত্ব দিলে অামার ছেলের ভালোভাবে চিকিৎসা হবে।

অপরদিকে সিয়ামের রোগ নিয়ে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে সরকারের সাহায্য চেয়েছেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মানবসেবী মামুন বিশ্বাস।

তিনি বলেন, শিশুটির রোগটির ব্যাপারে অনেকেই অামার সঙ্গে যোগাযোগ করেছেন। যেন তার চিকিৎসার ব্যাপারে ফেসবুকে প্রচার করি।

তিনি অারও বলেন, অামার বিশ্বাস সিয়ামের ওপর সরকারের দৃষ্টি পড়লে অবশ্যই সরকার গুরুত্ব দেবে। সেই সঙ্গে শিশুটির চিকিৎসা সহায়তায় কেউ না কেউ এগিয়ে আসবেন।

সূত্রঃ জাগোনিউজ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ