বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন চেয়ারম্যানের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

বুড়িচং প্রতিনিধিঃ কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার আওয়ামীলীগের সাবেক সভাপতি, ২নং বাকশীমূল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজ্ঞাপুর গ্রামের কৃতি সন্তান ও মোরর্শেদা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মো: শামসুদ্দিন আহম্মেদকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহম্মেদ দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ্ঞাপুর নিজ বাসভবনে ৩ এপ্রিল মঙ্গলবার রাত ৮:১৫ মিনিটে ইনতেকাল করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, তিন মেয়ে, তিন ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

গতকাল বুধবার বাদ আসর তার প্রতিষ্ঠিত মোরশেদা বেগম উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয় এবং জানাযা শেষে উক্ত প্রতিষ্ঠানের পাশে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করে।

মরহুমের জানাযায় অংশগ্রহন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইন ও সংসদ বিষয়কমন্ত্রী এ্যাড. আবদুল মতিন খসরু এমপি, সাবেক এমপি অধ্যাপক ইউনুছ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান, কুমিল্লা বারের সভাপতি অ্যাড. আবুল হাশেম খান, উপজেলা সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের ১ম যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, ব্যারিষ্টার সোহরাব খান চৌধুরী, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেক মো: সেলিম রেজা সৌরভ, ময়নামতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আখলাক হায়দার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. রেজাউল করিম খোকন, সাবেক চেয়াম্যান জামশেদ আলম, সাবেক চেয়ারম্যান মো: জহির, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মাষ্টার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ জাহান চেয়ারম্যান, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ শাহআলম, অধ্যক্ষ মফিজুল ইসলাম, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগী জয়নাল হোসেন শামীমসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও অঙ্গসংগঠনের সর্বস্তরের ধর্মপ্রান মুসলমান এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনি ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহন করেন। তৎকালিন বুড়িচং-ব্রাহ্মণপাড়ার সাবেক সাধারন সম্পাদক ও সভাপতি ছিলেন। দীর্ঘদিন বাকশীমূল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ছিলেন। ১৯৭২ সালে তার নিজ এলাকা আজ্ঞাপুর তার বোনের নামে মোরশেদা বেগম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ