নিজস্ব প্রতিবেদকঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৫ম এজেন্ট ব্যাংকিং কেন্দ্র ১৪ অক্টোবর ২০১৭, শনিবার কুমিল্লার বুড়িচং উপজেলার ছয়গ্রাম বাজারে উদ্বোধন করা হয়। এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, এমপি প্রধান অতিথি হিসেবে এ কেন্দ্র উদ্বোধন করেন। ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোনপ্রধান মোহাম্মদ আমিরুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনপ্রধান মোঃ মাহবুব আলম, কুমিল্লা শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবু নোমান মোহাম্মদ সিদ্দিকুর রহমান, সাবেক পিপি এ্যাডভোকেট আবুল হাশেম খান, বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন, কামাল উদ্দিন মাস্টার, জয়নাল হোসেন শামিম ও ব্যাংকের এজেন্ট মো. তারিকুল ইসলাম। স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

আব্দুল মতিন খসরু, এমপি প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক সমাজে ব্যাংকিং সেবার পাশাপাশি এলাকার আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি বলেন, এ ব্যাংক প্রবাসী রেমিটেন্স, কৃষি খাতের উন্নয়ন এবং শিল্প উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করছে। স্থানীয় শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি, উদ্যোক্তা উন্নয়ন ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠায় এগিয়ে আসতে তিনি ইসলামী ব্যাংকের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার অন্যতম উপাদান হিসেবে এজেন্ট ব্যাংকিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভাপতির বক্তব্যে মো. মাহবুব-উল আলম বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশের সর্ববৃহৎ ব্যাংক। এ ব্যাংক ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে দেশের ২০ হাজার গ্রামের ১০ লাখ প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে। এ ব্যাংক শিল্পায়ন, অবকাঠামো উন্নয়ন ও সামাজিক দায়বোধসহ এ এলাকার মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে ভূমিকা পালন করবে। তিনি ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সেবা গ্রহণ করার জন্য এলাকার মানুষের প্রতি আহ্বান জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: