নাজিম উদ্দিন ভূইয়াঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক সাধারন ছাত্র-ছাত্রীদের উপর নির্মম হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজারে ‘নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজ’ শাখা ছাত্রদলের পক্ষ থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়েছে।

বিক্ষোভ মিছিলটি বৃহস্পতিবার দুপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নিমসার অংশে কলেজ শাখা ছাত্রদল সভাপতি ইকবাল হোসেন রিপন এর নেতৃত্বে মহাসড়কসহ বাজারের গুরুত্বপূর্ণ সড়কগুলি প্রদক্ষিন করে।

বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় নিমসার জুনাব আলী কলেজ শাখা ছাত্রদল সাবেক সভাপতি শাহজাদা সোহেল মোহন বলেন- মা বাবারা অনেক কষ্টের মধ্যে দিয়ে টাকা রোজগার করে আপনাদেরকে দেয় শিক্ষা অর্জন করে ভালো মানুষ হিসেবে গড়ে উঠার জন্য। ছাত্রলীগ হয়ে মানুষ মারার জন্য নয়। আন্দোলন করেন ভাল কথা তবে একজন মেয়ে হয়ে আরেকজন মেয়ের জামা খোলেন কিভাবে? যে যে দলই করেন না কেন, কেউ জামা খোলার রাজনীতি চাই না। আপনাদের মতো কিছু কুলাঙ্গার মেয়ের জন্য সমাজে সকল মেয়েরা ছোট হচ্ছে।

তিনি আরও বলেন- যারা এই হামলার সাথে জড়িত আমরা নিন্দার সাথে বলতে চাই তাদেরকে দ্রুত খোজে বের করে বিচারের অওতায় আনতে হবে।

এসময় উপস্থিত ছিলেন-নিমসার জুনাব আলী কলেজ শাখা ছাত্রদল সাধারন সম্পাদক জামির হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু নাঈম, মোকাম ইউনিয়ন সেচ্ছাসেবকদল সিনিয়র সহসভাপতি জাকির হোসেন, দেলোয়ার হোসেন, ইউনিয়ন ছাত্রদল নেতা মেহেদি হাসান, রাকিব আহমেদ প্রমূখ।

উল্লেখ্য যে, ২৩জানুয়রি মঙ্গলবারে নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, মামলা প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগসহ চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।