বুড়িচংয়ে নিমসার বাজারের ইজারার টাকা লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধিঃ সোমবার কুমিল্লার সর্ববৃহৎ বুড়িচং উপজেলার নিমসার বাজারের ইজারাদারের উত্তোলন করা ইজারার টাকা লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে পক্ষ বিপক্ষের বক্তব্য পাওয়া গেছে ভিন্ন রকম। পুলিশ বলছে এ বিষয়ে তাদের নিকট এ ধরনের কোন অভিযোগ আসে নি। অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিমসার বাজারের ইজারাদার মোঃ মামুনুর রশিদ ও জহিরুল ইসলাম বাচ্চু জানান গত রোববার ইজারা উত্তোলন নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর আমরা সোমবার সকালে বাজারে ইজারা উত্তোলনের জন্য ৩ পয়েন্টে লোক নিয়োগ করা হয়। সকাল ১০ টায় প্রতিপক্ষ মো: সাহেব আলী, আব্দুল কাদের জিলানি, মাসুদ ও হাফিজ সহ ৮-১০ জন প্রথমে ইজারা আদায়কারী যাত্রীছাউনি এলাকায় হারুন অর রশিদের নিকট থেকে ৪ হাজার ৩ শত টাকা, পরে নিমসার হাইস্কুল গেট এলাকায় কুমিল্লা দক্ষিন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি স¤্রাটের বাক্স থেকে ৭ হাজার ৩ শত ৮০ টাকা এবং মোকাম রোডের বাবুল আলম ও খোরশেদ আলমের নিকট থেকে ৩ হাজার ৫ শত ৭০ টাকা লুট করে। সর্বশেষ উপরে উল্লেখিত লোকজন অস্ত্র শস্ত্র নিয়ে ইজারাদারের মেইন অফিসের ক্যাশ বাক্স থেকে আদায় করা ইজারার প্রায় ৫৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে তারা অভিযোগ করে।

বাজারের ইজারাদার মামুনুর রশিদ জানান এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তারা একটি লিখিত অভিযোগ থানায় দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।

এই ঘটনায় অভিযুক্ত মো: সাহেব আলী, মো: মাসুদ, আব্দুল কাদের জিলানীর সঙ্গে মুঠো ফোনে কথা হয়। তারা অভিযোগ অস্বীকার করে বলেন আমরা অসুস্থ্য এবং দিনের সাড়ে ১২ টায় ঘুম থেকে উঠি কিন্তু বাজারে এ (দুপুর সাড়ে ৩ টা) পর্যন্ত যায় নি। আমাদেরকে মিথ্যা ও ষড়যন্ত্র করে ফাসানোর জন্য এ ধরনের ভিত্তিহীন উদ্দেশ্যমূলকভাবে এ ধরনের কর্মকান্ড প্রতিপক্ষগন চালিয়ে যাচ্ছেন। আমরা এ ধরনের কোন কর্মকান্ডের সঙ্গে জড়িত না।

এ ব্যাপারে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ির এ.এস.আই. মো: দেলোয়ার হোসেন বলেন আমি এ ধরনের কোন খবর পাই নি। তবে সকালে অজ্ঞাত একটি ছেলে এসে আমাকে জানায় তাকে ইজারা তুলতে দিচ্ছে না কেউ। এ ব্যাপারে বুড়িচং থানার ওসি মো: আনোয়ারুল হক জানান এ ধরনের কোন লিখিত বা মৌখিক কারো কাছ থেকে পাই নি। অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নিব। এ পর্যন্ত বাজারের অবস্থা ও পরিস্থিতি পুলিশের অনুকুলে রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ