শুক্রবার বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের অবৈধ আওয়ামী লীগের কমিটি সম্প্রতি ঘোষণা করার অভিযোগ এনে তার বিরুদ্ধে প্রতিবাদ সভা করা হয়। এসময় আওয়ামীলীগের দু গ্রুপের লোকজন ইউনিয়নের কালিকাপুর বাজার সংলগ্ন ইউনিয়ন পরিষদে সভা ডাকে।

এসময় আওয়ামীলীগের দু গ্রুপের নেতা কর্মীরা কুমিল্লা-বাগড়া সড়কের কালিকা পুর বাজার সড়কে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে বুড়িচং থানার এস আই বিনোদ দস্তগীর সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে এসে উভয় পক্ষের নেতা কর্মীদের কে মুখোমুখি অবস্থান থেকে সরিয়ে দেয় এবং পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণে আনে।

পদ বঞ্চিত গ্রুপের নেতা কর্মীরা অভিযোগ করে বলেন, নব গঠিত ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে অনুপ্রবেশ কারী বিএনপি নেতা ও হাইব্রিড নেতা মিজানুর রহমান লিটন কে অবৈধ ভাবে সাধারণ সম্পাদক পদে দেয়া হয়। তারা আরো বলেন, একটি কমিটির মেয়াদ শেষ না হতেই অন্য একটি কমিটি অবৈধ ভাবে ঘোষণা করা হয়েছে। যা দলের কোনো নিয়মনীতির মধ্যে পরে না।

অপর দিকে নবগঠিত বাকশীমুল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান লিটন বলেন, আমাকে অনুপ্রবেশ কারী ও হাইব্রিড নেতা যারা বলেন তারা সকলে আমাকে বাড়ি থেকে এনে বিগত ১৪ বছর পূর্বে আওয়ামীলীগে যোগদান করান। এত বছর আওয়ামীলীগ করি এবং আওয়ামীলীগ পরিচয়ে নির্বাচন করেও কখনো হাইব্রিড হয়নি, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে চিহ্নিত হয়ে গেলাম। আমি দলের জন্য কাজ করেছি এবং করবো। আমাদের গন মানুষের প্রিয় নেতা আব্দুল মতিন খসরু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আবুল হাশেম খান এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার আমার দলীয় কার্যক্রম ও শ্রম মেধায় অনুপ্রানিত হয়ে আমাকে সাধারণ সম্পাদক পদে অদিষ্ট করেছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রতিবাদ সভা সভাপতিত্ব করেন বাকশীমুল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মাস্টার।
বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জযনাল হোসেন শামীম, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী আঃ রশিদ , সাবেক সহ-সভাপতি মোঃ জামশেদুল আলম (প্রাক্তন চেয়ারম্যান), আওয়ামীলীগ নেতা
মোঃ মফিজুল ইসলাম, আল হাজ্ব আঃ রব, মোঃ ফজলুর রহমান (সাবেক মেম্বার ও যুগ্ম সাধারণ সম্পাদক), আঃ হামিদ মাস্টার ( সহ সভাপতি), শামসুল আলম, মোঃ মোস্তফা (সাবেক মেম্বার ও সাংগঠনিক সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ), মোঃ হানিফ (দপ্তর সম্পাদক), আব্দুর ওহাব (বীর প্রতীক ও ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য), আমান উদ্দিন, ফরিদ উদ্দিন মাস্টার, সিরাজুল ইসলাম, জামাল ভূঁইয়া, ই কাজী জামশেদুল আলম, ইব্রাহিম খলিল বাবুল, (মশাহআলম, মোঃ আমজাদ, ফরিদ মাস্টার, খোরশেদ আলম প্রমূখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: