বুড়িচংয়ে ময়নামতিতে বিজয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদকঃ স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের জন্য দোয়া ও মিলাদ, বিজয় মিছিল, কেক কাটা সহ বর্ণাঢ্য নানা আয়োজনে বুড়িচং উপজেলার ময়নামতিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় দিবসটি পালন করা হয়।

শনিবার ১৬’ই ডিসেম্বর বাংলাদেশের ৪৬’তম মহান বিজয় দিবস উপলক্ষে ময়নামতি ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় কুমিল্লা জেলা পরিষদ সদস্য হাজী মোঃ তারিক হায়দার প্রধান অতিথির বক্তব্যে বলেন, “আজ আমরা স্বাধীন, আজ আমরা নিজেদের বাঙ্গালি ও বাংলাদেশি বলে পরিচয় দিতে পারি। এ বিজয় এমনি এমনি অর্জিত হয় নি। লক্ষ লক্ষ বাঙ্গালি ভাই বোনের বুকের তাজা রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে যুদ্ধেকরে প্রানের বিনিময়ে এ বিজয় এসেছে। যখন পূর্ব পাকিস্তান ছিলো আমাদের এ দেশের নাম তখন বাংলাদেশ আওয়ামীলীগ সেই একমাত্র দল যে দল ৫২’এর ভাষা আন্দোলনে ৭১’এর মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা ও বিজয় ছিনিয়ে এনেছে। জাতির জনক বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ যখন গোটা পৃথিবীতে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে পরিচিতি পেতে চলেছে, যখন বিশ্বে নেতৃত্বদানে সক্ষমতা অর্জন করতে চলেছে। তখন আবার মাথাচাড়া দিয়ে উঠেছে ৭১’এর স্বাধীনতা যুদ্ধ এবং ৭৫’এ জাতির জনক হত্যাকারি সেই পরাজিত শক্তি পাকিস্তানি দালাল, রাজাকার ও আলবদর বাহিনী। জঙ্গী, নাশকতা ও পেট্রোল বোমা মেরে নিরিহ জনগনকে হত্যাকারিরা দেশের জনগন , স্বাধীনতা এবং বাংলাদেশকে নিয়ে নানা চক্রান্তে লিপ্ত। মুক্তিযুদ্ধ ও বিজয়ের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল কে একতাবদ্ধ হতে হবে। জঙ্গিবাদ ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে আর কখনোই ক্ষমতা দখল করতে দেয়া যাবে না। যে কোন মুল্যে প্রতিহত করতে হবে। মাদার অফ হিউমেনিটি বাংলাদেশ তথা বিশ্বনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।”

বুড়িচং উপজেলা এবং ময়নামতি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের শতশত নেতাকর্মী এতে অংশ গ্রহন করেন। ময়নামতি  যুব ও ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ অলিউল্লাহ অলি।

বিশিষ্ট ব্যবসায়ী যুবলীগ নেতা মোঃ গোলাম আব্বাস গনি, জহিরুল ইসলাম বাচ্চু, রতন দেবনাথ, আবুল কালাম আজাদ, দেলোয়ার হোসেন মেম্বার, আবুল বাশার মেম্বার, আবুল হাশেম শান্ত, খোকন মৃধা, তোফায়েল, মনি মৃধা, রবিউল ছাত্রলীগ নেতা ফয়জুল হাসান বাবু, হাবিব, মনির, আরমান হোসেন রাজু, মাসুম, শ্রমিকলীগ নেতা জাভেদ হোসেন, সোহেল, শাহিন প্রমুখ সহ আরো বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কেক কেটে বাংলাদেশের ৪৬তম বিজয় দিবস পালন করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ