বুড়িচং-গোবিন্দপুর-রামপুর পোষ্ট অফিস পরিদর্শন করেন বুড়িচং ইউএনও

মো. জাকির হোসেনঃ কুমিল্লার বুড়িচং উপজেলার বুড়িচং-রামপুর পোষ্ট অফিস সড়কটির প্রায় ২ কিলোমিটার অংশ র্দীঘ ৬-৭ মাস ধরে বালু বাহী টাক্ট্রর ও ভারী ড্রাম ট্রাক চলাচলের কারনে এসড়কটি যান বাহন ও জনসাধারন চলাচলে সর্ম্পূন অনপুযোগী হয়ে পড়ে।

এছাড়া এই সড়কে প্রতি দিন ২-৩টি দূঘর্টনা নিয়মিত ঘটেছে।এসড়কের দূর্ঘটনার ফলে অনেকের ছোট বড় ক্ষতি হয়েছে।তারপরও এলাকার জনসাধারন স্কুল কলেজের শিক্ষার্থীরা ,অফিস আদালতের কর্মকর্তা কর্মচারী জীবনের ঝুকি নিয়ে যানবাহনের অতিরিক্ত ভাড়া দিয়ে যাতায়াত করেছেন।অতি ভার বাহী ড্রাম ট্রাক চলাচলের কারনে গোমতী নদীর পশ্চিম পাড় থেকে পোষ্ট অফিস পর্যন্ত পুরো সড়কটি কারপেটিং উঠে গিয়ে সড়কটি নিশ্চিন হয়ে গেছে।বৃষ্টি হলে সড়কটি দিয়ে যান বাহন চলাচল প্রায় বন্ধ থাকে।যারা জীবন জীবিকার তাগিদে যেতে হচ্ছে এই সড়ক দিয়ে তারা মারাত্মক ঝুকি নিয়ে যেতে হচ্ছে।গত ৩-৪ মাস ধরে এসড়কটি চলাচলে জন দূর্গোভ চরম আকার ধারন করেছে।অভিযোগের শেষ নেই এসড়কটি নিয়ে জন সাধারনের ।এসড়কটি সরজমিনে দেখার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বেশ কয়েকবার পরিদর্শন করেছেন।সম্প্রতি সাবেক আইন মন্ত্রী অ্রাড. আব্দুল মতিন খসরু এসড়কটির বিষয়ে বিস্তর অভিযোগ পেয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এবং উপজেলা প্রকৌশলী জিহান আল তুহিনকে জরুরী ভাবে ঈদের পূর্বে মেরামত করার জন্য নিদের্শ দেন।

গতকাল মঙ্গলবার বিকালে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান ঘটনা স্থল ওই সড়কটির বিভিন্ন স্থান সরজমিনে ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শন করেন।এসময় সঙ্গে ছিলেন উপজেলা প্রকৌশলী জিহান আল তুহিন।
অপরদিকে সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন খসরুর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা আখলাক হায়দার চেয়ারম্যান,ইউপি চেয়ারম্যান শাহ কামাল,পীরযাত্রাপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি মো: সফি উল্লাহ,আওয়ামীলীগ নেতা এম এ আজাদ,পীরযাত্রাপুর যুবলীগের সাধারন সম্পাদক মো: বিল্লাল হোসেন ঠিকাদার রাশেদ মেম্বার। এছাড়া আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের এবং এলাকার বিভিন্ন শ্রেণীর জনসাধারন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এসড়কটি জরুরী ভিক্তিতে মেরামত করা হলে এলাকার জনসাধারন এবং কয়েক উপজেলার লোকজন এসড়ক দিয়ে চলাচলের চরম দূভোর্গ থেকে রেহাই পাবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ