সাবেক আইনমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কুমিল্লা বুড়িচং-ব্রাহ্মনপাড়া আসনের এমপি এডভোকেট আব্দুল মতিন খসরু বলেন, সকল অবৈধ খাল পূণঃখনন করে কৃষি জমিতে ফসল উৎপাদন বাড়াতে হবে এবং গুনগত মানসম্পন্ন খাদ্য উৎপাদনে কৃষকরা কৃষিকাজে আরো গুরুত্ব দিতে হবে।

সোমবার বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলার পয়াতের জলার পূণঃখনন কাজে শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন । তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির অবদান অনস্বীকার্য। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষিনির্ভর দেশে কৃষি বিপ্লব ঘটিয়েছেন।কৃষি ও কৃষক বান্ধব বর্তমান সরকার কৃষি উৎপাদন বৃদ্ধিকে গুরুত্ব দিয়ে কৃষি উপকরণ কৃষকদের নিকট সহজলভ্য করেছে। তারই ধারাবাহিকতায় বুড়িচং উপজেলায় হাজারো কৃষকদের দুঃখ দূর করতে এ খাল খনন করা হচ্ছে। এতে এলাকাবাসী সবাই খাল খনন সম্পূর্ন করতে সহযোগিতা করবেন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি এর উদ্যোগে ও কুমিল্লা-চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের আয়োজনে বুড়িচং উপজেলার পয়াতের জলার পূণঃখনন কাজে শুভ উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, কুমিল্লা-চাঁদপুর ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের নিবার্হী প্রকোশলী ও পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা নিবার্হী কমকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াছমিন। এসময় আরো বক্তব্য রাখেন সোনার বাংলা কলেজ এর অধ্যক্ষ আবু সালেহ মোঃ সেলিম রেজা সৌরভ, বীর মুক্তিযোদ্ধো ফরিদ উদ্দিন। আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর খান, ষোলনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা হাজী বিল্লাল হোসেন ঠিকাদারসহ এলাকার মান্যগণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খালের শুরু ও শেষ মহিউদ্দিনের পুকুরের পূব পাড় হইতে আনোয়ার গাজীর বাড়ির ব্রীজ পযর্ন্ত খাল পূণঃখনন, কাজের অবস্থান হরিপুর, আরাগ-আনন্দপুর, বুড়িচং সদর । উক্ত অনুষ্ঠানের সভাপতি কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বুড়িচং উপজেলার সকল খালের অবৈধ দখলকারীদের নামের তালিকা করার জন্য উপজেলা ইউএনও’কে নির্দেশ প্রদান করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: