বৃষ্টিতে জলাবদ্ধতায় কুমিল্লা নগরে ভোগান্তি

ডেস্ক রিপোর্টঃ দিনভর থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর বিকেলের ঘণ্টা খানেকের ভারি বর্ষণে ভোগান্তি বেড়েছে কুমিল্লায়। বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে করে ভোগান্তিতে পড়েছেন শহর ও শহরতলীর সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরা।

শুক্রবার দুপুরে ও সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ের পর শনিবার সারাদিনই বৃষ্টি ছিলো কুমিল্লায়। সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও বিকেলের দিকে শুরু হয় অঝোর বর্ষণের। ঘণ্টা খানেকেরও বেশি সময় ধরে চলা এ বৃষ্টিতে কুমিল্লার বিভিন্ন স্থানে তৈরি হয়েছে জলাবদ্ধতা। বিশেষ করে নিচু অঞ্চলগুলোতে জলাবদ্ধতা মারাত্মক আকার ধারণ করেছে।

শনিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লার গৌরীপুর বাজার ঘুরে দেখা যায়, পুরো বাজারটিই জলমগ্ন হয়ে পড়েছে। বাজারের প্রায় সব দোকানেই পানি প্রবেশ করেছে। এতে করে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। জলাবদ্ধতার কারণে ক্রেতারা আসছে না; পাশাপাশি দোকানের ভেতরে রাখা পণ্য ভিজে নষ্ট হয়ে যাচ্ছে।

চালের আড়ত ঘুরে দেখা যায়, দোকানের ভেতর চৌকির উপর পা তুলে বসে আছেন দোকানী ও কর্মচারীরা। ক্রেতা শূন্য বাজারটিতে ব্যবসায়ীরা হিমসিম খাচ্ছেন তাদের মালামাল পানির হাত থেকে বাঁচিয়ে রাখতে।

চাল ব্যবসায়ী আবদুল কাদের জানান, সারাদিন ভালোই ছিলো। কিন্তু বিকেলের ভারী বর্ষণের ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে আর আমরা পড়েছি বিপাকে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ