আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলা পর্যায়ে প্রান্তিক যুব মহিলা ও সুবিধা বঞ্চিত যুবদের জন্য নারীর ক্ষমতায়ন এবং বাটিক ও ব্লক প্রিটিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন হয়। সোমবার উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে ব্রাহ্মণপাড়া সদর ইউনিয়নের ডগরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভা ও প্রশিক্ষণ কোর্সটির উদ্বোধন করা হয়। এই প্রশিক্ষণ কোর্সে ১৮ থেকে ৩৫ বছর বয়সী ২৫ জন যুব মহিলাকে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ প্রাদন করা হবে।

উক্ত সভায় প্রাধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিরুল হক। সভাপতিত্ব করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ সাহেদুল আলম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মজিবুর রহমান, ডগরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোসাঃ নাছিমা আক্তার। প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন মোসাঃ নার্গিস আক্তার। উপস্থিত ছিলেন প্রশিক্ষণ গ্রহনকারী যুব মহিলা ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

>>আরো পড়ুনঃ  কুমিল্লায় তিশা বাস-অটোরিক্সার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৭

সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিরুল হক বলেন, দেশে বিভিন্ন ক্ষেত্রে নারীর অংশগ্রহণ বাড়ছে এবং চ্যালেঞ্জিং কাজে তারা দক্ষতা ও যোগ্যতা প্রমাণ দিতে সক্ষম হয়েছেন। নারীর ক্ষমতায়ন ও অধিকার রক্ষায় সরকার সচেষ্ট রয়েছে। তাদের ক্ষমতায়ন ও বিভিন্ন ক্ষেত্রে অংশগ্রহন নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, নারী সমাজের অগ্রসরতায় বিস্ময়কর সফলতা অর্জনের ফলে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বের বুকে রোল মডেলে পরিণত হয়েছে। আর এগুলো সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বের কারণে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ