ব্রাহ্মণপাড়ায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন

আশিকুর রহমানঃ “মাদককে না জীবনকে হ্যা বলুন” এই স্লোগানকে সামনে রেখে গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ প্রচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদ্যাপন করা হয়। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, চিত্রঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্টানের আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানের শুরুতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীদের অংশ গ্রহনে র‌্যালীটি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে উপজেলা সদর সহ প্রধান প্রধন সড়ক প্রদক্ষিণ করে। বিভিন্ন সড়কে ঘুরে এসে র‌্যালীটি পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্টানে যোগ দেয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জহিরুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ জাহাঙ্গীর খান চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মাদকাসক্তি একটি সামাজিক সমস্যা, একটি সামাজিক ব্যাধি। সমন্বিত সামাজিক আন্দোলনের মাধ্যমেই একে নির্মূল করা সম্ভব। তাই আসুন মাদকমুক্ত থাকি, মাদকের বিরুদ্ধে সোচ্চার হাই। ভবিষ্যত প্রজন্ম যুব সমাজকে মাদকাসক্তির প্রভাব থেকে রক্ষা করি। মাদকাসক্তি মুক্ত থেকে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিতি আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নে আত্মনিয়োগ করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার ইসমাইল হোসেন, কৃষি সম্প্রসারন অফিসার খন্দকার ফরিদ, থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির। উপস্থিত ছিলেন সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা ছারোয়ার খান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ফারুক আহাম্মেদ, উপজেলা শিক্ষা অফিসার সেলিম মুন্সি, মাধমিক শিক্ষা অফিসার নূর আলম ছিদ্দিক, সমাজসেবা কর্মকর্তা মোঃ নাসির উদদ্দিন, মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা বেগম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ফরিদ উদ্দিন আহাম্মেদ মাষ্টার, সহকারী শিক্ষা অফিসার আবু নোমান সরকার, রুনাক জাহান, ইউআরসি ইনিসট্রেক্টর মমিনুল ইসলাম মুজুমদার, বিআরডিবি চেয়ারম্যান মাসুদ আলী হায়দার, ইসলামিক ফাউন্ডেশনের পরিদর্শক মোঃ আবদুল কাদের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোঃ বিল্লাল হোসেন সরকার, দীর্ঘভূমি বঙ্গবন্ধু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসেকুল ইসলাম রোমান সরকার, নাজনিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলাম, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক শাকিল, সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ অপু খান চৌধুরী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ