ব্রাহ্মণপাড়া সড়কে নিম্নমানের ইট, কাজ বন্ধ করে দিলেন ইউএনও

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সড়কের নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগে একটি প্রকল্পের কাজ স্থগিত করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সোমবার দুপুরে উপজেলার মাধবপুর ইউনিয়নের বাড়ানি এলাকায় ৫০০ মিটার দীর্ঘ নির্মাণাধীন হেরিং বন বন্ড (এইচবিওবি) এর কাজ পরিদর্শন শেষে এ নির্দেশনা প্রদান করেন তিনি।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের বাড়ানি ব্রিজ থেকে জামতলী পর্যন্ত অতিদরিদ্র জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় (ইজিপিপি) নির্মাণ করা মাটির রাস্তার হেরিং বন বন্ড (এইচবিওবি) কাজ চলছে। ১৮ লাখ টাকা ব্যয়ে ৫০০ মিটার দৈর্ঘ্য এ প্রকল্পের কাজ পরিদর্শনে সোমবার দুপুরে সেখানে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল হক। পরিদর্শনকালে ঠিকাদার নিম্নমানের ইট ব্যবহার করায় এবং ইটের বন্ড সঠিক না হওয়ায় তাৎক্ষণিকভাবে কাজ বন্ধ করে দিয়ে সঠিকভাবে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করেন।

পাশের মুরাদনগর উপজেলার ঠিকাদারি প্রতিষ্ঠান রশিদ অ্যান্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী নাজু এ কাজটি সম্পন্ন করছেন বলে জানা গেছে।

জানতে চাইলে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল হক বলেন, দুপুরে অতিদরিদ্র জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় নির্মাণ করা মাটির রাস্তার হেরিং বন বন্ড’র কাজ পরিদর্শনে গিয়ে জানতে পারি সেখানে নিম্নমানের ইট ব্যবহার হচ্ছে। তাই তাৎক্ষণিক কাজ বন্ধ রেখে সঠিক মাপের ও গুণগত মানসম্পন্ন ইট ব্যবহারের নির্দেশ দিই এবং সঠিকভাবে কাজ পরিচালনা করতে বলে তাদের সতর্ক করে দিয়েছি।

এ বিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা মুস্তফা মাইদুল মোরশেদ মুরাদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউএনও স্যার আমাদেরকে সাথে নিয়ে প্রকল্প পরিদর্শনে গিয়েছে। সেখানে ইটের গুণগত মান দেখে স্যার অসন্তুষ্টি প্রকাশ করে সাময়িকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন এবং গুণগত মানসম্পন্ন ইট ব্যবহার করে সঠিকভাবে কাজ পরিচালনা নির্দেশ দিয়েছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ