ব্লাড ক্যান্সারে আক্রান্ত কুমিল্লার মেয়ে শোভা বাঁচতে চায়

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মন্তলী নূরানী মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান শোভা। হঠাৎ ডাক্তারি চিকিৎসায় ধরা পড়েছে তার ব্লাড ক্যান্সার। দু’দিন আগেও ফুটফুটে শিশুটি ছিলো সদা হাস্যোজ্জ্বল ও প্রাণবন্ত। এখন সে বেঁচে থাকার জন্য লড়ে যাচ্ছেন প্রতিনিয়ত। অর্থাভাবে নিভৃতে বসেছে তার জীবন প্রদীপ। তার চিকিৎসার করতে প্রয়োজন প্রায় ১৪-১৫ লাখ টাকা। তার দরিদ্র পরিবারের পক্ষে যা বহন করা অসম্ভব। তাই সমাজের বিত্তবানদের সহায়তা চান শোভার পরিবার।

শোভার বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের মন্তলী গ্রামে। মাসখানেক আগে তার শরীরে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। গত ৮ মার্চ হঠাৎই শোভা অসুস্থ হয়ে পড়েন। এরপর চিকিৎসা নিতে গিয়ে জানতে পারেন তার ব্লাড ক্যান্সার হয়েছে।

বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু হেমাটোলজী ও অনকোলজী বিভাগের ৩নং কেবিনে বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ খসরু এর অধীনে চিকিৎসা নিচ্ছেন।

মেয়ে দূরারোগ্য অল্প বয়সে নিস্তেজ হয়ে পড়ছে তা মেনে নিতে পারছেন না শোভার মা রেহানা বেগম ও বাবা শহীদুল্লাহ। মেয়ের এমন ব্যধিতে বাকরুদ্ধ শোভার মা জানান, স্বামীর অল্প আয়ে তাদের সংসার কোনোরকম চলে যাচ্ছিল। তবে হঠাৎ শোভার ব্লাড ক্যান্সার রোগ ধরা পরায় এখন কুলকিনারা পাচ্ছে না। শোভাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চায় তার পরিবার।

তাকে সাহায্য পাঠাতে ০১৮২১৫৫৫৮৬৩ (শোভার মা) নম্বরে বিকাশ করতে পারেন অথবা হিসাব নাম: রেহানা বেগম, ব্যাংক এশিয়া লিমিটেড, পল্টন শাখার হিসাব নম্বরে (০৪৯৩৪০০৭৬৪৮) টাকা পাঠানো যাবে। অথবা যোগাযোগ করতে পারেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জহিরুল ইসলামের সাথে ০১৭৬০৮১৯৩০৩ ও শোভার মামা – ০১৮১৯৯০৫৫৮৩।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ