‘মাত্র ১০৩ টাকায় পুলিশের চাকরি’

‘লক্ষ লক্ষ টাকা নয় শুধুমাত্র ১০৩ টাকা খরচ করলেই পাওয়া যেতে পারে পুলিশে চাকরি। ১০০ টাকা হলো ব্যাংক চালান এবং ৩ টাকা হল আবেদন ফরমের মূল্য। যা সম্পূর্ণ সরকারি খরচ। এর বেশি যদি কেউ কাউকে দিয়ে পুলিশে চাকরি নেওয়ার চেষ্টা করেন। তাহলে তা সম্পূর্ণ ব্যার্থহীন চেষ্টা হবে বলে আমি পরিষ্কার জানিয়ে দিতে চাই।’

বৃহস্পতিবার (৬ জুন) বিডি২৪লাইভের প্রতিবেদক আরেফিন সোহাগকে এই ভাবেই কথাগুলো বলছিলেন চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির।

তিনি বলেন, পুলিশে চাকরি পেতে লক্ষ লক্ষ টাকার প্রয়োজন নেই। সততা, যোগ্যতা ও কাজের দক্ষতা পরীক্ষার উর্ত্তীর্ণতার মাধ্যমেই পুলিশের চাকরিটা পাওয়া যাবে। আর আমি থাকা অবস্থায় চাঁদপুরের পুলিশ নিয়োগ হবে সম্পূর্ণ নিরপেক্ষ এবং দালালমুক্ত। কেউ যদি কোন ভাবে ওই সরকারি খরচের ১০৩ টাকার বেশি খরচ করে থাকেন বা কোন দালালের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা খরচ করে চাকুরি পাবার কথা চিন্তা করেন, সেটা হবে আপনাদের ভুল।

তিনি আরও বলেন, চাঁদপুর জেলার অনুকূলে নিয়োগযোগ্য ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে পুলিশ লাইন্স মাঠে আগ্রহী প্রার্থীদের বাছাই করা হবে। যা সততা ও নিরপেক্ষতার মাধ্যমে অংশগ্রহনকারীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে চাকরি পাওয়ার সুযোগ করে দেওয়া হবে।

তিনি বলেন, চাঁদপুরে নতুন পদ সংখ্যা পুরুষ ৩৩ জন এবং নারী ৬ জন এবং বিশেষ কোটায় অপূরণকৃত পদে পুরুষ ২৯ জন এবং নারী ৫৫ জন নেওয়া হবে। যার শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা হবে ২২ তারিখ সকাল ৯ টায়। লিখিত পরীক্ষা হবে ২৩ তারিখ বিকাল ৩ টায়। এই লিখিত পরীক্ষার ফলাফল জানানো ও মৌখিক পরীক্ষা হবে ২৫ তারিখ সকাল ১০ টায়। আর মৌখিক পরীক্ষার ফলাফল ২৬ তারিখ বিকাল ৫ টায় জানানো হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ