মাদক অপসংস্কৃতি জঙ্গিবাদ রুখতে খেলাধুলার কোনো বিকল্প নেই-রিফাত

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত বলেছেন, মাদক, অপসংস্কৃতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলার মাধ্যেমে দেশ ও নিজেকে বিশ্বের মাঝে পরিচিত করে তুলে ধরা যায়। তাই ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের ক্রীড়া ও সাহিত্যমুখি করে তুলতে হবে।

শনিবার বিকালে কুমিল্লা জিলা স্কুল মাঠে জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আদর্শ সদর উপজেলা আয়োজিত ৪৭ তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সমিতির সভাপতি এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বকুল। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাছান এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার। অনন্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা স্কাউট এর কমিশনার ও ইউসুফ হাই স্কুলের প্রধান শিক্ষক এ কে এম মনিরুজ্জামান।

সভাপতির বক্তব্যে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেন, ক্রীড়া শৃংখলা শিখায়। একজন শিক্ষার্থীকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে সুস্থ বিনোদনের পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিমূখি করে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান,ক্রীড়া শিক্ষক সহ প্রায় দুই শতাধিক প্রতিযোগী উপস্থিত ছিলেন। পরে অতিথিরা ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সাটিফিকেট তুলে দেন। ফুটবল (বালক) চ্যাম্পিয়ন হয় বিবিরবাজার স্কুল টিম এবং রানার আপ হয় কুমিল্লা হাই স্কুল টিম। ফুটবল (বালিকা) চ্যাম্পিয়ন রেলওয়ে পাবলিক হাই স্কুল টিম ও রানার আপ হয় সংরাইশ বালিকা বিদ্যালয় টিম ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ