কুবি প্রতিনিধিঃ মালেশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পিএইচডি গবেষণা শিক্ষা বিষয়ক এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (৩ জুলাই) প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় ভার্চুয়াল ক্লাস রুমে মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ চেয়ারম্যান অধ্যাপক জোসেফ আদাইকালাম এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহেরের সঙ্গে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন এই চুক্তি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে এবং এই চুক্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বাইনারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্তর্জাতিক শিক্ষার মান নিশ্চিত করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা উঁচু করতে সক্ষম হবে।

>>আরো পড়ুনঃ  পাসের হারে দেশ সেরা কুমিল্লা বোর্ড

এ সময় অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের প্রধান, বিভিন্ন আবাসিক হলসমূহের প্রাধ্যক্ষরা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: