মুরাদনগরে প্রিয় শিক্ষকের বদলি ঠেকাতে এলাকাবাসীর বিক্ষোভ

মো. নাজিম উদ্দিনঃ প্রিয় শিক্ষককের বদলির খবরে স্থানীয় অভিভাবকসহ এলাকাবাসি বদলি প্রত্যাহায় চেয়ে বিক্ষোভ করেছে। বিক্ষোভ শেষে উপজেলা শিক্ষা অফিসে গিয়ে জড়ো হয়েছে এলাকাবাসি। আজ মঙ্গলবার কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার সদও ইউনিয়নের দিলালপুরে এই ঘটনা ঘটে।

জানাযায়,উপজেলার দিলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আকলিমা বেগমকে প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব দিয়ে উপজেলার ভবানীপুর প্রথমিক বিদ্যালয়ে বদলি করা হয়। এই খবর ছাত্রদের হয়ে অভিভাবক মহলে গেলে তারা আজ জড়ো হয় বিদ্যালয়ের মাঠে। পরে শিক্ষক আকলিমা বেগমকে বিদ্যালয় ছেড়ে না যেতে অনুরোধ করেন তারা।

প্রধান শিক্ষক আকলিমা বেগম’র কাছ থেকে এই বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সকলকে শান্ত থাকার আহ্বান করে করেছি। চাকুরীতে বদলি হলো একটি স্বাভাবিক প্রক্রিয়া। শিক্ষা অফিসের আদেশ মেনেই আমি আমার সেবাটুকু দিয়ে যেতে চাই।

ধনীরামপুর গ্রামের অন্তত বিশ জন অভিভাবক বলেন, এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধু শিক্ষকই নন তিনি একজন অভিভাবকের ভূমিকায় বাচ্চাদের দেখভাল করেন। আমরা আমাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে চিন্তা মুক্ত থাকতাম। বিদ্যালয়ের শৃঙ্খলা, ক্লাসরুম,খেলার মাঠ সব যেন তার নিপুন হাতের ছোয়ায় চাকচিক্ক থাকে সব সময়। তাছাড়া উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে ছেলে মেয়ের সরব অংশ গ্রহনই থাকে না, নানান প্রতিযোগিতায় সাফল্যের সাথে বিদ্যালয়ের অবস্থান উত্তর উত্তর বৃদ্ধিতে তার ভূমিকা অপরিশীম।

উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ধনিরামপুর স্কুলের প্রধান শিক্ষকের শিক্ষা জীবন সাফল্যের। তার বদলি প্রত্যাহার করতে এলাকাবাসি দুই কিলোমিটার দুর থেকে আমার অফিসে এসে জড়ো হয়েছে। প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পাওয়ায় তাকে জেলা শিক্ষা অফিস অন্য বিদ্যালয়ে বদলি করেছেন। স্থানীয়দের আবদার আমি জেলা শিক্ষা অফিসারকে জানাবো বলে তাদেরকে শান্ত করি।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ