মো: নাজিম উদ্দিনঃ কুমিল্লা জেলার মুরাদনগরে জন-সাধারনের ভোক্তা অধিকার সংরক্ষনে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের নেতৃত্বে কোম্পানীগঞ্জ বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদউত্তীর্ন পন্য, ভেজাল ও নি¤œমানের খাদ্য দ্রব্য বিক্রয় এবং মূল্য তালিকা প্রর্দশন না করার অভিযোগে শিবু ট্রেডার্স, ভগবতী স্টোর, এনাম স্টোর, দুলাল পালসহ নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৭৮হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মিতু মরিয়ম।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সেনিটারী ইন্সপেক্টর খালেদ মাহমুদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ, মুরাদনগর থানার পুলিশ উপ-পরিদর্শক মোজাম্মেল হোসেন, কামারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন, ইউপি সদস্য দেলোয়ার হোসেন প্রমুখ।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা তিতাসে বিরল প্রজাতির ৫ লক্ষ টাকার বিদেশী কবুতর চুরি

এদিকে ঈদের বাজার করতে আসা ক্রেতা তাসলিমা আক্তার বলেন অধিকাংশ সময় আমরা ক্রয় করা জিনিস পত্রের মেয়াদ দেখে নিতে পারি না সেময় দোকানদাররা আমাদের ঠকায়। আরিফ হোসেন নামে আরেক ক্রেতা ঈদের আগে এমন একটি অভিযান পরিচালনা করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন কিছুদিন পরপর এমন অভিযান অব্যাহত থাকলে ভোক্তা অধিকার সংরক্ষনে ব্যবসায়ীরা সতর্ক থাকবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিতু মরিয়ম বলেন শুধু ভোক্তা অধিকার নয় এর পাশাপাশি মোটরযান অধ্যাদেশ আইন, মাদক, ইভটিজিং এর বিরুদ্ধেও নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে এবং চলবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ