মুরাদনগরে ৪দিন ব্যাপী ই-নামজারী প্রশিক্ষন কর্মশালা শুরু

মুরাদনগর প্রতিনিধিঃ ভূমি ব্যবস্থার আধুনিকায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সেই আধুনিকায়নের ছোয়া লাগতে শুরু করেছে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়। ভূমি সেবার মধ্যে অন্যতম কাজ হলো নামজারি। সেই নামজারীর ভোগান্তি থেকে জনগনকে মুক্ত করতে ডিজিটালাইজেশন হচ্ছে নামজারীর সিস্টেম। যা ‘‘ই-নামজারী’’ হিসেবে পরিচিতি পাচ্ছে।

মুরাদনগর উপজেলায় ই-নামজারী সিস্টেম চালু করার লক্ষ্যে ব্যাবহারকারীদের নিয়ে ৪দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা সোমবার বেলা এগারোটায় শুরু হয়েছে।

Loading...

ভূমি সংস্কার বোর্ড ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) এবং মুরাদনগর উপজেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুল মিলনায়তনে এই কর্মশালা শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আসাদুজ্জামান।

সহকারি কমিশনার (ভূমি) মো: রায়হান মেহবুবের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানুনগো সিরাজ উদ দৌলা, সার্ভেয়ার আরিফুল ইসলাম, মো: হারুনুর রশিদ, নাজির মো: সালাউদ্দিন, সায়রাত সহকারি তাসরিফুল ইসলাম, ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা মো: তাজুল ইসলাম, আব্দুল কাদের, হাবীবুর রহমান, আনোয়ার হোসেন, লুৎফর রহমান, করিম সরকার প্রমুখ।

প্রশিক্ষন কর্মশালায় উপজেলার প্রতিটি ইউপির সকল তহসিলদার ও সহকারী তহসিলদারদেকে ডিজিটাল প্রদ্ধতি ব্যবহার করে অনলাইনের মাধ্যমে নামজারী করতে ৪দিনব্যাপী বিভিন্ন প্রশিক্ষন দেয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: