মেসির ঘরের প্রদীপ জ্বালিয়ে রাখলেন মুসা!

ডেস্ক রিপোর্টঃ মেসির ঘরের প্রদীপ জ্বালিয়ে রাখলেন নাইজেরিয়ার মুসা। ২-০ গোলে আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়ার মুসার জোড়া গোলে বিশ্বকাপে টিকে থাকার আলো দেখছে মেসির আর্জেন্টিনা। আজকের ম্যাচে যদি নাইজেরিয়া জয় পাওয়ায় আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা টিকে রইল। নাইজেরিয়া হারলে আর্জেন্টিনার বিপদ আরও বেড়ে যেতো।

রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে খেলার শুরু থেকেই বেশ কর্তৃত্বের সঙ্গে খেলেছে নাইজেরিয়া। তবে খেলার প্রথমার্ধে বিরতিতে যাওয়ার আগে গোল করতে পারেনি নাইজেরিয়া-আইসল্যান্ড। গোল শূন্য বিরতিতে যায় উভয় দল। তবে খেলার দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় নাইজেরিয়ার মুসা। এরপর আবার খেলার ৬০ মিনিটের দিকে ফের গোল করেন মুসা। এতে ২-০ গোলে জয় পায় নাইজেরিয়া। তবে আইসল্যান্ডও সমান তালে খেলে গেছেন। একাধিকবার গোল করার সহজ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি তারা। খেলার ৮১ মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে প্ল্যান্টি পেলেও কাজে লাগাতে পারেনি আইসল্যান্ড শেষ পর্যন্ত ২-০ গোলে হেরে মাঠ ছাড়ে আইসল্যান্ড। এ ম্যাচে হেরে যাওয়ায় আইসল্যান্ডের বিদায়ের শঙ্কা তৈরী হয়েছে।

এদিকে নাইজেরিয়ার জয়ে বেশ উচ্ছাসিত আর্জেন্টিনা। শুধু আর্জেন্টিনা নয় এই জয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে আর্জেন্টিনার ভক্তগণ। কারণ নাইজেরিয়ার জয়ে কিছুটা হলেও বিশ্বকাপে টিকে থাকার আশা দেখছেন তারা। এখন মেসিরা পরবর্তী ম্যাচে বড় জয় পেলেই সেরা ষোল দলে যাওয়ার একটা সুযোগ হয়তো পেয়ে যাবে। সেই অপেক্ষায় থাকতে হবে মেসি ও তার ভক্তদের।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ইতোমধ্যে বিদায় নিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর ও পেরু ও কোস্টারিকা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ