যানজটের কবল থেকে মুক্তি পেতে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা সদরে বাইপাস সড়ক চালু করার সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা পরিষদ ও প্রশাসন। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি মহোদয়ের নির্দেশনায় এ সিদ্ধান্ত অল্প সময়ের মধ্যেই বাস্তবায়িত হতে যাচ্ছে।

কুমিল্লা -বুড়িচং-ব্রাহ্মণপাড়া আঞ্চলিক সড়ক দিয়ে প্রতিদিন ভারী ও হালকা বিভিন্ন ধরনের হাজার হাজার যানবাহন চলাচল করছে। এ সড়কের বুড়িচং ও ব্রাহ্মণপাড়া সদরে ভয়াবহ যানজটের কবলে পরে দীর্ঘদিন যাবৎ ভোগান্তিতে আছেন বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন। জনগনের ভোগান্তির কথা ভেবে ওই আসনের সাংসদ আবদুল মতিন খসরু’র নির্দেশে বুধবার দুপুরে বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরুল হাসান, আবদুল মতিন খসরু এমপি মহোদয়ের একান্ত সচিব শিক্ষানুরাগী মাহবুব হোসেন এবং উপজেলা প্রকৌশলী অনুপ কুমার বড়ুয়া উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে এক জরুরি সভায় মিলিত হন। সভায় বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজ রোড থেকে বুড়িচং ইসলামিয়া ছুন্নিয়া আলিম মাদ্রাসা হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের অবহেলিত প্রায় ১ কিলোমিটার সড়কটি সংস্কার করে বাইপাস সড়ক করার সিদ্ধান্ত গৃহিত হয়। তাৎক্ষণিক প্রশাসনের পক্ষ থেকে সড়কটি পরিদর্শন করেন তারা। এসময় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এ প্রতিনিধিকে জানান, মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে খুব অল্প সময়ের মধ্যেই আমরা এ সড়কটি সংস্কার করে চলাচলের উপযোগী করে দেব এবং ভবিষ্যতে সড়কটি আরও প্রশস্ত করা হবে। তিনি বলেন জনগনের দুর্ভোগ লাগবে আমরা কাজ করে যাচ্ছি। উপজেলা নির্বাহী অফিসার বলেন, সড়কটি দিয়ে ছোট আকারের যানবাহন চলাচল করবে। তবে যানজট নিরসনে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ বলে তিনি জানান।

পিএস মাহবুব হোসেন বলেন, এমপি মহোদয়ের নির্দেশনায় সরেজমিনে সড়কটি পরিদর্শন করে উপজেলা পরিষদ ও প্রশাসনকে নিয়ে কাজ করে যাচ্ছি। শুধু বুড়িচং নয়, শীগ্রই ব্রাহ্মণপাড়াতেও যানজট নিরসনে বাইপাস সড়ক চালু করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: