যুব সমাজের আত্মকর্মসংস্থানের মাধ্যমেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে..এড.টুটুল

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভাকেট মো: আমিনুল ইসলাম টুটুল বলেছেন, যুবকরাই পারে একটি সমাজ, একটি দেশ ও একটি জাতিকে অগ্রগতির পথে অতি দ্রুত এগিয়ে নিতে। বর্তমান সরকার যুবকদের বিষয়ে আন্তরিক হয়ে কাজ করে যাচ্ছে। কারণ যুব সমাজকে সঠিক ভাবে কাজে লাগিয়ে এবং তাদের আত্মকর্মসংস্থানের মধ্য দিয়েই কেবল একটি দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়া সম্ভব। আজকের শিশু যেমনি করে আগামী দিনের ভবিষ্যত তেমনি করে আজকের যুবকারই আগামী দিনে দেশের উন্নয়নের কর্ণধার।

রবিবার সকালে আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইউজিডি ও জাপান ইন্টারন্যাশনাল কোম্পানী এজেন্সিস (জাইকা’র) অর্থায়নে কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের যুবকদের দক্ষতাবৃদ্ধি ও আত্মকর্মসংস্থানের লক্ষে মোবাইল সার্ভিসিং বিষয়ক প্রশিক্ষণের শুভউদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প কর্মকর্তা রিপন আচার্য। আদর্শ সদর উপজেলা পরিষদের আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তর আদর্শ সদর উপজেলা কর্তৃক বাস্তবায়ন অনুষ্ঠানের সঞ্চালনা করেন যুব উন্নয়ন অফিসের কো-অর্ডিনেটর মো: মীর হোসেন। অনুষ্ঠানের শুরুতেই প্রশিক্ষণার্থী যুবকদের সাথে একে একে পরিচিতি হন ও মতবিনিময় করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি সকল প্রশিক্ষণ আগ্রহী যুবকদের ব্যক্তিগত পরিচয় নেয়ার পাশাপাশি আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে কিভাবে একজন বেকার যুবক স্বনির্ভর হয়ে সমাজ ও রাষ্ট্রের সফল ব্যক্তি হতে পারে সে বিষয়ে গুরুত্ব দিয়ে আলোচনা করেন। ১৫ দিনের প্রশিক্ষণ যাতে করে সঠিক ভাবে পালন করে সেদিকেও যুবকদের তিনি নির্দেশনা প্রদান করেন। সঠিক প্রশিক্ষণের মাধ্যমে সকলেই যেন স্বাবলম্বি হতে পারে সেদিকে নজরদারী করার বিষয়ে তিনি সংশ্লিষ্টদের খেয়াল রাখতে পরামর্শ দেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ