রবীন্দ্রসংগীত শিল্পী মিলন দেব এর একক অডিও সিডি প্রকাশ

আব্দুল মজিদ সুজনঃ “মাঝে মাঝে তব দেখা পাই” রবীন্দ্রসংগীত শিল্পী মিলন দেব এর একক অডিও সিডি গত ১০ই মে দীপনপুর অডিটোরিয়ামে প্রকাশ হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ফাহিম হোসেন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই শিল্পীর নিজের গাওয়া একটি রেকর্ড “এসো শ্যামল সুন্দর” সাথে নৃত্য পরিবেশন করেন মৃদুল এবং পিংকী। তারপর শিল্পী একে একে ১৬/১৭ টি গান পরিবেশন করেন।

প্রথমেই তিনি রবীন্দ্রনাথের কিছু গান “ধায় যেন মোর সকল ভালোবাসা” যে ছিল আমার স্বপনচারিণী, সখী ভাবনা কাহারে বলে এবং পরবর্তীতে ভারতীয় আধুনিক অলিরও কথা শুনে, এত সূর আর এত গান, এই সুন্দর স্বর্নালী সন্ধ্যা, এই মেঘলা দিনে, বধূয়া আমার চোখে, মান্না দের বিখ্যাত কফি হাউজ, কে তুমি কে তুমি এবং নজরুলের মম মায়াময় স্বপনে, আমার গহীন জলের নদী পরিবেশন করেন। সর্বশেষ রবীন্দ্রনাথের একটি উদ্দীপনামূলক গান প্রেমের জোয়ারে দিয়ে শেষ হয় শিল্পীর উপস্থাপনা।

পুরো অনুষ্ঠানটি মিলন দেব তাঁর গানের মধ্যে দিয়ে দর্শক শ্রোতাদের মন্ত্রমুগ্ধের মতো আবিষ্ট করে রেখেছিলেন। পরিশেষে মিলন দেব তার এই সংগীত জীবনের পথচলায় সকলের আশীর্বাদ কামনা করেছেন।এই গুণী শিল্পী পুরনো ঢাকায় জন্মগ্রহণ করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ