সারা দেশের মত পঞ্চগড়েও করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জেলা প্রশাসন সহ বিভিন্ন বিভাগের উদ্যোগে জেলায় করোনা সচেতনতায় চলছে নানা কর্মসূচি। তবে জেলার আটোয়ারি উপজেলায় সুবিধা বঞ্চিত মানুষের কথা চিন্তা করে দিনে ও রাতে নিজ উদ্যোগে নিশাত রহমান নামে নারী তৈরি করছে মাস্ক। রাতে মাস্ক তৈরি করে আর দিনের বেলায় সুবিধা বঞ্চিত মানুষের কাছে বিনামুল্যে মাস্ক বিতরন করছে। নিশাত রহমান আটোয়ারি উপজেলা লাল সবুজ উন্নয়ন সংঘের সভাপতি। তার এই উদ্যোগের সাথে যুক্ত হয়েছেন ঐ সংগঠনের উপদেষ্টা মশিউর রহমান।

সরেজমিনে নিশাত রহমান জানায় প্রতিটি মাস্ক তৈরি করতে সময় লেগেছে ১৫ মিনিট করে। গভীর রাত পর্যন্ত কাজ করে এই মাস্কগুলো তৈরি করা হয়। উপজেলার বিভিন্ন গ্রামে ও বাজারে মাস্কগুলো বিতরণ করেন লাল সবুজ উন্নয়ন সংঘ পঞ্চগড় জেলা শাখার সভাপতি নিশাত রহমান, সংগঠনের প্রধান উপদেষ্টা মো. মশিউ রহমান, উপদেষ্টা আব্দুল হাই, সংগঠনের সদস্য মিলন, সুমন ও আইরিন প্রমুখ।

আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের বলরামপুর গ্রামের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী নিশাত রহমান নিজস্ব অর্থায়নে ৫শতাধিক মাস্ক তৈরি করেছে। একই সাথে উপজেলার সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করছে নিজ খরচে উপজেলার কয়েকটি গ্রামে। নিশাত রহমান জানান, সংসার, সন্তানদের সামলিয়ে, নিজের পড়াশোনা শেষ করে রাতে মাস্ক তৈরি শুরু করি। চলে গভীর রাত পর্যন্ত মাস্ক তৈরির কাজ। সকালে এসব মাস্ক তুলে দেই সুবিধা বঞ্চিত মানুষের মাঝে। মাস্ক পেয়ে খুশী এলাকার মানুষ। প্রাথমিকভাবে ৫শ মাস্ক তৈরি করে বিতরণের উদ্যোগ নিয়েছি। তবে যতদিন করোনা ভাইরাসের প্রভাব থাকবে ততদিন আমি নিজ উদ্যোগে মাস্ক তৈরি করে বিতরন করবো। জানা যায় সংগঠনটি সারা দেশের মত পঞ্চগড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদক ও বাল্যবিবাহ বিরোধী প্রচারণা চালায়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: