রাবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় কুবিসাসের নিন্দা

গোলাম কিবরিয়াঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি এর সাধারণ সম্পাদক এবং দৈনিক খোলা কাগজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলী ইউনুস হৃদয়ের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-কুবিসাস’। শনিবার এক যৌথ বিবৃতিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম এ নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে হামলার ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

যৌথ বিবৃতিতে তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি এর সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়ের উপর হামলা চালায় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুস্ময়সহ কতিপয় উশৃঙ্খল নেতাকর্মী। এ ধরনের ন্যাক্কারজনক হামলা ও লাঞ্ছনার ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন। গণমাধ্যম সূত্রে জানা যায়, হামলাকারীরা শাখা ছাত্রলীগের নেতা-কর্মী।

বাংলাদেশে সাংবাদিকদের লাঞ্ছিত করা, পেশাগত কাজে বাধা দেওয়া, হুমকি প্রদান করা আজ নতুন নয়। এরূপ কর্মকান্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এমন ন্যাক্কারজনক কর্মকান্ডগুলোর বিচার না হওয়া এর অন্যতম কারণ। সমাজের সত্যের আয়নারূপি সাংবাদিকবৃন্দ অক্লান্ত পরিশ্রম করেন দেশ তথা মানবজাতির জন্য। কিন্তু প্রতিনিয়ত বিভিন্নভাবে তারা অন্যায়ের শিকার হচ্ছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা আরও বলেন, প্রক্টরের উপস্থিতিতে রাবিতে কর্মরত সাংবাদিকের উপর ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের হামলা নিন্দনীয়। অপরাধীর পরিচয় যেমন ভিন্ন কিছু হতে পারে না তেমনি এ অপরাধীরা পার পেয়ে যেতে পারে না। অবিলম্বে এসব দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ