লক্কড়-ঝক্কড় বাসে ভোগান্তিতে কুবি শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্টঃ বিআরটিসির লক্কড়-ঝক্কড় বাসে যাতায়াত করতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। প্রায় প্রতিদিনই ক্যাম্পাস বা শহরে যাওয়া-আসার পথে ভাড়া করা এসব বাস নষ্ট হয়ে পড়ে থাকে বলে শিক্ষার্থীদের অভিযোগ রয়েছে। এতে সময়মতো ক্লাসে আসা সম্ভব হচ্ছে না তাদের পক্ষে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পাঁচটি বাসের পাশাপাশি বিআরটিসি থেকে দশটি বাস ভাড়ায় প্রতিদিন শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত হচ্ছে।

কিন্তু শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, প্রতিনিয়ত এসব বাস রাস্তায় নষ্ট হয়ে পড়ে থাকে। গত ২৭ নভেম্বর (মঙ্গলবার) শহরের বিভিন্ন স্থানে তিনটি ও ২৮ নভেম্বর (বুধবার) দুটি বাস নষ্ট হয়ে পড়ে ছিল। এ ছাড়া বিআরটিসির সঙ্গে বিশ্ববিদ্যালয়ের চুক্তিমতো নির্দিষ্ট বাসও অনেক সময় সার্ভিস দেয় না।

ভাড়া করা এসব বাসে যাতায়াতে ভোগান্তির শিকার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তমাল ভূঁইয়া বলেন, প্রায় প্রতিদিনই বিআরটিসির বাস রাস্তায় নষ্ট হয়ে পড়ে থাকে। এতে আমাদের বিশ্ববিদ্যালয়ে সময়মতো যাতায়াত করা সম্ভব হচ্ছে না।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী হোসনে আরা বলেন, বিআরটিসির বাস সার্ভিসে আমরা সন্তুষ্ট নই। নিয়মিতই আমাদের ভোগান্তিতে পড়তে হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন কমিটির প্রধান উপদেষ্টা স্বপন চন্দ্র মজুমদার বলেন, বিআরটিসির সার্ভিস নিয়ে আমরা বেশ কিছু সমস্যার কথা জানতে পেরেছি। এ নিয়ে দু’এক দিনের ভেতর ডিপো কর্তৃপক্ষের কাছে অভিযোগপত্র পাঠাব।

অন্যদিকে বিআরটিসির কুমিল্লা ডিপোর ম্যানেজার মো. কামরুজ্জামান বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি। আমাদের কিছু বাসের কাজ চলছে। আশা করি আগামী এক মাসের ভেতর সব সমস্যার সমাধান হবে।

সূত্রঃ জাগোনিউজ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ