লাকসাম প্রতিনিধিঃ বুধবার লাকসামে কুমিল্লা র‌্যাব-১১ নিষিদ্ধ দুটি পলিথিন কারখানায় অভিযান চালিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে। পৌরসভার দক্ষিণ বাইপাস এলাকায় পারভেজ প্যাকেজিং ও মদিনা এন্টারপ্রাইজকে ২লাখ টাকা জরিমানা, সকল মালামাল জব্দ, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও প্রতিষ্ঠান দুটি স্থায়ী ভাবে সিলগালা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ওইদিন দুপুরে লাকসাম উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেনীর ম্যাজিষ্ট্রেট এ.কে.এম সাইফুল আলম এবং কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার শেখ বেলাল উদ্দিনের নেতৃত্বে লাকসাম পৌর শহরের দক্ষিণ বাইপাস এলাকার তোফাজ্জেল হোসেনের পারভেজ প্যাকেজিং ও মিজানুর রহমানের মদিনা এন্টার প্রাইজে গোপন সংবাদেও ভিত্তিত্বে নিষিদ্ধ পলিথিন উৎপাদনের অভিযোগে অভিযান পরিচালনা করে। এসময় কুমিল্লা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিষ্ট এ.কে.এম সামিউল আলমের উপস্থিতিতে পরিবেশ আইনের ১৯৯৫ সংশোধিত ২০১০এর ধারায় পারভেজ প্যাকেজিংয়ে উৎপাদিত নিষিদ্ধ ৬লাখ টাকার পলিথিন জব্দ করা হয়।

>>আরো পড়ুনঃ  পদ্মাসেতু নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে কুমিল্লায় যুবক আটক

এসময় পারভেজ প্যাকেজিং কে দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩মাস কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও ওই এলাকার মদিনা এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে নিষিদ্ধ ২শ কেজি পলিথিন জব্দ এবং পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই অভিযোগে ওই প্রতিষ্ঠান দুটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ