লাকসাম জংশনে জনসচেতনতা মূলক প্রচারনা

লাকসাম প্রতিনিধিঃ ট্রেন চলাচলে বাধা প্রতিরোধকল্পে গতকাল ১৯শে মার্চ লাকসাম রেলওয়ে জংশনে জনসচেতনতমূলক প্রচারণার অংশ হিসেবে র‌্যালি, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী পূর্বাঞ্চলের (সিআরবি চট্টগ্রাম) চীফ কামান্ড্যান্ট মোঃ ইকবাল হোসেনের সার্বিক দিক নির্দেশনায় ও বিভাগীয় কামান্ড্যান্ট মোঃ আশাবুল ইসলামের তত্বাবধানে লাকসাম রেলওয়ে নিরাপত্তা বাহিনী চৌকির আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

ট্রেনের ছাদে, পাদানীতে, ইঞ্জিনে বা ট্রেনের অন্য যে কোন অংশে আরোহণ করে এসিপি করে যত্রতত্র ট্রেন থামানো, রেলপথের আলোক সংকেত লুকায়িত বা স্থানান্তরিত করা এবং চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ইত্যাদি কারনে রেল চলাচলে বাধা প্রতিরোধকল্পে রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে তথ্য দেয়াসহ সুষ্ঠুভাবে ট্রেন চলাচলে সহায়তার আহবান জানিয়ে ওইদিন লাকসাম রেলওয়ে স্টেশনে র‌্যালী, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিরাপত্তা বাহিনী লাকসাম চৌকির প্রধান পরিদর্শক (ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লাকসাম রেলওয়ে হাসপাতালের সহকারী সার্জন মোঃ জামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, স্টেশন মাষ্টার মোঃ জালাল উদ্দিন, হেড টিএক্সআর মোঃ হাসিম উদ্দিন, রেলওয়ে শ্রমিকলীগের সম্পাদক হাছান আহম্মেদ পলাশ, কার্যকারী সভাপতি নজরুল ইসলাম খন্দকার, সহসভাপতি তোফাজ্জল হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক মোঃ আবুল কালাম। এ সময় আরো উপস্থিত ছিলেন, নিরাপত্তা বাহিনী লাকসাম চৌকির হাবিলদার মোঃ ইকবাল হোসেন, নায়েক মোঃ ইমাম হোসেন, নায়েক মোঃ উছমান গণি, সিপাহী মোঃ মীর হোসেন, আবদুল মমিন, মোঃ মামুন, মোঃ রাসেল হোসাইন, মোঃ কামরুল হাছান প্রমুখ। অনুষ্ঠানে রেলওয়ে নিরাপত্তা বাহিনী লাকসাম চৌকির (ভারপ্রাপ্ত) প্রধান পরিদর্শক মোঃ জাহাঙ্গীর আলম ঝুঁকিমুক্ত রেলভ্রমন বাস্তবায়নে মাদক বহন, বিনা টিকেটে ভ্রমন, ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধ ও জানমাল রক্ষায় করণীয় বিষয়ে তুলে ধরেন।

উল্লেখ্য, একইদিন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লাকসাম চৌকির অধীন সাব-ইউনিট চাঁদপুর, নোয়াখালী, চৌমুহনী, ফেনী ও কুমিল্লায় জনসচেতনতামূলক প্রচারণায় র‌্যালী, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।