শিক্ষার্থীরকে সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে- এড.টুটুল

নিজস্ব প্রতিবেদকঃ আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেছেন, শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যপুস্তকের পাশাপশি ক্রীড়া,সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। জঙ্গিবাদ কিংবা মাদকের ছোবলে পড়ছে কি না সেদিকে নজর রাখতে হবে। অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে। গতকাল সোমবার সকালে আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী বিবিরবাজার উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল এসব কথা বলেন।

‘সুুস্থ দেহে সুন্দর মন’ এ শ্লোগানকে ধারণ করে গতকাল সোমবার বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিবিরবাজার উচ্চ বিদ্যালয় মাঠে ৭৩ তম বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ইকবাল মজুমদার মাসুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাছান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জাকির হোসেন ভূইয়া। বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলায়েত হোসেন ও মমতাজ উদ্দিন উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীেেগর শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল হক জীবন, যুব ও ক্রীড়া সম্পাদক কামরুজ্জামান শ্যামল, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ,বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মফিজুল ইসলাম,হুমায়ুন কবীর,মনিরুজ্জামান চৌধুরী,শরীফ আমজাদ চৌধুরী,আলেয়া সিদ্দিকা প্রমূখ। এছাড়া অনুষ্ঠানে এলাকার বিভিন্ন পেশার বিপুল লোকসমাগম ঘটে।

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে সাংস্কৃতিক প্রতিযোগীতা। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী দেড় শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন। পরে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা দেখান বিদ্যালয়ের ক্ষুদে শিল্পিরা। সাংস্কৃতিক পর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে সঙ্গীত ,নৃত্যাভিনয় ও ডিস-প্লে ও ছেলেদের শারীরিক কসরত অতিথি সহ দর্শকদের মুগ্ধ করে। সুশৃংখল অনুষ্ঠান ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের উৎসাহিত করায় অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকলকে ধন্যবাদ জানান।