কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সুনামগঞ্জের শাল্লা উপজেলায় সংখ্যালঘুদের উপর সন্ত্রাসী হামলায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন করেছ সাধারণ শিক্ষার্থীরা।রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদার বলেন, “সাম্প্রদায়িক এসমস্ত ঘটনা বারবার পুনরাবৃত্তি হচ্ছে কারন দেশে বিচার হিনতার সংস্কৃতি রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা নৎসাত করার জন্য এসব ঘটনা ঘটানা হচ্ছে আমি মনে করি। আমি সরকারের কাছে অনুরোধ করছি এসব বিষয়ে সুষ্ঠু তদন্ত করে বিচারের ব্যবস্থা করা হোক।”

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, আজকে কোথায় নুরু বাহিনী। দেশের যে কোন ক্রান্তিলগ্নে তাদের দেখা মেলে না। কিন্তু গোলযোগ সৃষ্টি করে তারা শান্তি বিনষ্ট করতে পারদর্শী। সুনামগঞ্জের ঘটনা দেশবাসী জানে। আমি উদাত্ত আহ্বান জানাই মামনুল হককে সর্বাবস্থায় প্রতিহত করা হোক।

এসময় উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, থিয়েটার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি অর্ক গোস্বামী, সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: